Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / চাঁদপুরের বিষ্ণুপুরে ‘আচল মায়েদের’ সম্মানি প্রদান
চাঁদপুরের বিষ্ণুপুরে ‘আচল মায়েদের’ সম্মানি প্রদান

চাঁদপুরের বিষ্ণুপুরে ‘আচল মায়েদের’ সম্মানি প্রদান

চাঁদপুরের মতলব ডায়রিয়া হাসাপাতালের সলিড প্রজেক্ট (আইসিডিডিআরবি) আওতাধীন শিশু পরিচর্যা কেন্দ্রের প্রশিক্ষক ও সহকারীদের সম্মানী প্রদান করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে সদর উপজেলা বিষ্ণুপুর ইউনিয়ন পরিষদ মিলনায়তনের আচল কেন্দ্রে মোট ১০২ জনকে ২ হাজার ১শ টাকা সম্মানি প্রদান করা হয়।

মতলব ডায়রিয়া হাসাপাতালের সলিড প্রজেক্টের (আইসিডিডিআরবি) মাঠ পরিদর্শক আলেয়া আক্তার আঁলো ও সজল বণিক জানান, ‘এ প্রজেক্টের আওতাধীন প্রশিক্ষক ও সহকারী তারা দু’জন মাঠ পর্যায়ে বাড়িতে বাড়িতে গিয়ে শিশু মৃত্যুে হার কমাতে মায়েদের সচেতন করে থাকেন। শিশুরা যেনো পানিতে ডুবে মারা না যায় এমন কিছু দিক নিদর্শন শিশু পরিচর্যা কেন্দ্রের প্রশিক্ষকরা দিয়ে থাকেন। আচল মায়েদের প্রশিক্ষণার্থীদের প্রতি দুই মাস অন্তর অন্তর ২ হাজার ১শ টাকা করে প্রদান করা হয়। বিষ্ণুপুর ইউনিয়নের মধ্যে মোট ৫১টি আচল কেন্দ্র রয়েছে।’

এসময় উপস্থিত ছিলেন, বিষ্ণুপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাছির উদ্দিন খান শামিম, ইউনিয়ন সচিব মো. আনোয়ার হোসেন গাজী, ব্যবসায়ী আনোয়ার হোসেন, বিষ্ণুপুর ইউনিয়ন ৫নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি মো. আরিফ হোসেনসহ অন্যান্য মেম্বারবৃন্দ।

চাঁদপুরের বিষ্ণুপুরে ‘আচল মায়েদের’ সম্মানি প্রদান

About The Author

প্রতিবেদক- শরীফুল ইসলাম

Leave a Reply