Home / উপজেলা সংবাদ / চাঁদপুরের কচুয়ায় ৬২ হাজার চারা বিতরণ ও রোপণ

চাঁদপুরের কচুয়ায় ৬২ হাজার চারা বিতরণ ও রোপণ

জিসান আহমেদ নান্নু, কচুয়া, (চাঁদপুর):

চাঁদপুরের কচুয়া উপজেলা পরিষদের উদ্যোগে বিভিন্ন জাতের ৬২ হাজার গাছের চারা বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে কচুয়া বঙ্গবন্ধু ডিগ্রি কলেজ প্রাঙ্গণে চারা বিতরণ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য ড. মহীউদ্দীন খান আলমগীর।

কচুয়া উজেলার ৮৫টি শিক্ষা প্রতিষ্ঠান ২০ ধর্মীয়, ১০ সামাজিক ও সংস্কৃতিক প্রতিষ্ঠানসহ বিভিন্ন সড়কে এসব চারা বিতরণ ও রোপণ করা হয়।

চারা বিতরণপূর্ব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ড. মহীউদ্দীন খান আলমগীর বলেন, ‘গাছ লাগানোর মাধ্যমে আমরা এ কথা প্রমাণ করেছি, আমরা শোককে শক্তিতে রুপান্তরিত করে সকল প্রতিক্রিয়াশীল চক্রকে প্রতিহত করার জন্য এ প্রকৃতিকে ধারক ও বাহক হিসেবে এগিয়ে যাবো। কল্যাণ, মঙ্গল ও নিরাপত্তার পথে এগিয়ে যাবো।’

তিনি আরো বলেন, ‘যারা বাংলাদেশের অস্তিত্ব কোন দিনও মেনে নেয়নি। যারা দারিদ্রকে পুঁজি করে মানুষের জীবনে বিভ্রান্তি সৃষ্টি করার অপপ্রায়স চালিয়েছে, তারাই বঙ্গবন্ধুকে হত্যা করেছে। বঙ্গবন্ধুকে যারা হত্যা করেছে তারা যে কলঙ্ক করেছে, সে কলঙ্ক আমাদের মোচন করতে হবে। যারা বাংলাদেশে হীনস্বার্থ চরিতার্থ করার জন্য মানুষের উপর অত্যাচার করে, মানুষ খুন করতে যারা ইতস্থত করেনা তাদেরকে সবসময় দমন করতে হবে। এবং বাংলাদেশকে সকল মানুষের জন্য নিরাপত্তা নিশ্চিত করতে হবে।’

Kachaua Tree plantation 2

কচুয়া চারা বিতরণ করছেন সাবে স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহিউদ্দিন খান আলমগীর এমপি

এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সভাপতি ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, কচুয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আইয়ুব আলী পাটওয়ারী, সাধারণ সম্পাাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহম্মদ আশরাফ হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান এড. হেলাল উদ্দিন প্রমূখ।

কচুয়া উপজেলায় একযোগ ৬২ হাজার চারা বিতারণ ও রোপনের উদ্যোগ নেন উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশির।

চাঁদপুর টাইমস- প্রতিনিধি/ডিএইচ/2015