Home / উপজেলা সংবাদ / কচুয়া / চাঁদপুরের কচুয়ায় যুবতীর আত্মহত্যা : শাস্তির দাবিতে বিক্ষোভ
চাঁদপুরের কচুয়ায় যুবতীর আত্মহত্যা : শাস্তির দাবিতে বিক্ষোভ
বকুলি আত্মহত্যায় দায়ী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এলাকাবাসীর বিক্ষোভ। পাশে মা ও স্বজনদের আহাজারি।

চাঁদপুরের কচুয়ায় যুবতীর আত্মহত্যা : শাস্তির দাবিতে বিক্ষোভ

‎Tuesday, ‎May ‎26, ‎2015   10:33:36 PM

জিসান আহমেদ নান্নু, কচুয়া (চাঁদপুর) :

চাঁদপুর জেলার কচুয়ায় যুবতি বকুলি আক্তার গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার ঘটনায় দায়ী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ক্ষুদ্ধ এলাকাবাসী।

জানা যায়, প্রেমসংক্রান্ত্র বিষয়ে অপমান সইতে না পেরে বকুলী আক্তার (১৬) ২৪ মে রোববার দুপুরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। নিহত বকুলী আক্তার উপজেলার মালচোয়া গ্রামের হতদরিদ্র আবুল খায়েরের মেয়ে।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার মালচোয়া পূর্বপাড়া গ্রামের মোহর আলীর পুত্র শাহীনের (২২) সাথে নিহত যুবতি বকুলী আক্তারের দীর্ঘদিন প্রেম সম্পর্ক চলে আসছিল। সে সুবাদে শাহীন তাদের বাড়ীতে বিভিন্ন সময় আসা যাওয়া ও কথা বলতো।

নিহত যুবতি বকুলী আক্তারের মা ফাতেমা বেগম ও বড় বোন সেলিনা আক্তার চাঁদপুর টাইমসকে জানায়, ২৩ মে শনিবার রাতে বকুলী আক্তার একই বাড়ির জমির হোসেনের ঘরে ঘুমাতে যায়। গৃহমালিক জমির হোসেনের পুত্র জাহিদ হোসেনে খালাতো ভাই একই গ্রামের মোহর আলীর পুত্র শাহীনকে খবর দিয়ে যুবতীর গৃহে কৌশলে প্রবেশ করিয়ে বাহির দিক থেকে দরজায় শিকল লাগিয়ে ডাক চিৎকার দেয়। পরে জাহিদের ডাক চিৎকারে স্থানীয় লোকজন ছুটে এসে শাহীনকে জমির হোসেনের গৃহে দেখতে পায় বলে বকুলী আক্তারের মা ও বোন স্থানীয় সাংবাদিকদের জানায়।

তবে শাহীনের পরিবার বিষয়টি সম্পূর্ণ অস্বীকার করে বলেন, ‘এটি একটি মহলের স্বড়যন্ত্র। আমার ছেলে শাহীন নিহত যুবতীর বকুলী আক্তারের সাথে কোন ধরনের প্রেম সম্পর্ক ছিল না।’

যুবক শাহীন ওই গৃহে প্রবেশের বিষয়টি নিয়ে পরদিন সকালে এলাকায় অপবাদমূলক নানা গুঞ্জন উঠে। এ অপমানের জ্বালাসইতে না পেরে রাগে, ক্ষোভে- অভিমানে নিজ গৃহের আড়ার সাথে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দিয়ে তার মেয়ে আত্মহত্যা করে বলে তিনি দাবি করেন।

সোমবার নিহত বকুলি আক্তারের লাশ মালচোয়া গ্রামের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। ঘটনার পর থেকে যুবক শাহীন ও জাহিদ এলাকা ছেড়ে পলাতক রয়েছে।

এদিকে বকুলি আক্তারের আত্মহত্যার ঘটনায় এলাকার লোকজনের মধ্যে দিনের পর দিন ক্ষোভের মাত্রা বেড়েই চলেছে। সোমবার দুপুরে বকুলীর আত্মহত্যার জন্য দায়ী ব্যক্তিদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে এলাকার বেশ কিছু ক্ষুদ্ধ লোকজন বিক্ষোভ মিছিল করেছে।

চাঁদপুর টাইমস : এমআরআর/২০১৫

 

নিয়মিত ফেসবুকে নিউজ পেতে লাইক দিন : www.facebook.com/chandpurtimesonline/likes

চাঁদপুর টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।