Home / উপজেলা সংবাদ / কচুয়া / চাঁদপুরের কচুয়ায় ভয়াবহ অগ্নিকান্ড

চাঁদপুরের কচুয়ায় ভয়াবহ অগ্নিকান্ড

সোমবার ০৮ জুন ২০১৫ :  ০৯:০৩ অপরাহ্ন

জিসান আহমেদ নান্নু, কচুয়া :

চাঁদপুর জেলার কচুয়া উপজেলাধীন গোহট উত্তর ইউনিয়নের নূরপুর গ্রামের মহব্বত আলী বেপারী বাড়িতে সোমবার দুপুরে ভয়াবহ এক অগ্নিকান্ড সংগঠিত হয়।

অগ্নিকান্ডে ওই বাড়ির ৫ সহোদর মোহাম্মদ উল্লাহ, সহিদ উল্লাহ, রহমত উল্লাহ, আজিজ উল্লাহ ও আনোয়ার উল্লাহর ৪টি বড় টিনশেডের বসতঘর, একটি কাচারি, ৩টি পাকঘর ও ২টি গোয়ালঘর পুড়ে ভষ্মিভূত হয়।

পুড়ে যাওয়া ঘরগুলোর পার্শ্ববর্তী ফলবর্তী আম, কাঠাল, লিচু গাছসহ মূল্যবান বেশ কিছু বৃক্ষও পুড়ে বিনষ্ট হয়। এছাড়াও ৬০/৬৫টি মুরগী ও মুরগীর বাচ্চা পুড়ে মারা যায়। ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ১ কোটি টাকার হবে বলে ধারণা করা হচ্ছে।

এ ব্যাপারে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা জানায়, ৭/৮ ভরি ওজনের স্বর্ণালংকার, মূল্যবান কাপড়চোপড়, আসবাবপত্র, ফ্রিজ, টিভি, নগদ অর্থ ও মূল্যবান কাগজপত্রাদি পুড়ে ছাই হয়ে যায়। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে মোহাম্মদ উল¬াহ। তার দু’টি বসতঘর, একটি কাচারি, একটি পাকঘর ও একটি গোয়াল ঘর পুড়ে ভষ্মিভূত হয়।

অগ্নিকান্ডের সঠিক কারণ জানা যায়নি। তবে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

স্থানীয় লোকেরা জানায়, দুপুর পৌনে ১২টার দিকে মোহাম্মদ উল্লাহর ঘর থেকে ধোঁয়া বের হতে দেখে। এরপর মুহূর্তের মধ্যে বাড়িময় সকল ঘরে আগুনের লেলিহান শিখা দেখতে পায়।

খবর পেয়ে কচুয়া ফায়ার সার্ভিস স্টেশনের দমকল বাহিনীর কর্মীরা দ্রুত ঘটনাস্থলে ছুটে এসে স্থানীয় লোকজনের সহায়তায় প্রায় ১ ঘণ্টাব্যাপী অভিযান চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

জানা গেছে, ওই বাড়ির অগ্নিকান্ডের শিকার হওয়া লোকজন সকাল ১১টার দিকে নিমন্ত্রণ পেয়ে নোয়াখালীর সোনাইমুড়ীতে নিকটাত্মীয়ের বাড়ি রওনা হয়ে যায়। পথিমধ্যে অগ্নিকান্ডের খবর পেয়ে বাড়িতে ফিরে এসে দেখে তাদের সকল সহায় সম্পদ পুড়ে ছাই হয়ে গেছে। ক্ষতিগ্রস্তরা সর্বস্ব হারিয়ে এখন খোলা আকাশের নিচে বাস করছে।

এ ঘটনায় কচুয়া উপজেলা নির্বাহী অফিসার জিয়া আহমেদ সুমন সরজমিনে এসে অগ্নিকান্ডের ক্ষয়ক্ষতি পরিদর্শন করেছেন। এছাড়া কচুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহাজাহান শিশির তাৎক্ষণিক তার ব্যক্তিগত তহবিল থেকে চাল, ডাল, তেলসহ কিছু খাদ্য সামগ্রী ক্ষতিগ্রস্তদের নিকট পৌঁছান।

 

চাঁদপুর টাইমস : এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।