Home / কৃষি ও গবাদি / চাঁদপুরসহ সারাদেশের রূপসচেতন নারীরা ছুটছেন বিউটি পার্লারে
চাঁদপুরসহ সারাদেশের রূপসচেতন নারীরা ছুটছেন বিউটি পার্লারে
চাঁদপুরের একটি বিউটি পার্লারে সৌন্দর্যবর্ধনে নিয়োজিত এক নারী

চাঁদপুরসহ সারাদেশের রূপসচেতন নারীরা ছুটছেন বিউটি পার্লারে

কামরুন নাহার রুমা, চাঁদপুর :

ঈদ। খুশি ও আনন্দের দিন। আগামীকাল শনি অথবা রোববার মুসলমানদের বৃহত্তম ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে। ইতোমধ্যে ঈদের পোশাক, জুতা ও জুয়েলারিসহ আনুষঙ্গিক সবই প্রায় কেনা শেষ। আর এখন সময় নিজেকে একটু পরিপাটি করে তোলার। তরুণ-তরুণী, মধ্যবয়সী সবাই চান উৎসবমুখর এ দিনটিতে নিজেকে একটু পরিপাটি রাখতে। তাই হাতে সময় রেখে সবাই এখন ছুটছেন পার্লারগুলোতে।

চাঁদপুরের বিউটি পার্লারগুলোতেও এখন নারীদের ভীড়ে সরগরম। আসন্ন ঈদকে কেন্দ্র করে সেখানে নারীদের উপচেপড়া ভীড়। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে মীরশপিং কমপ্লেক্সের রূপলাগী বিউটি পার্লার, হকার্স মার্কেটের সামনে হেয়ার ফ্যাশান, কালীবাড়ির লি বিউটি পার্লার, জয়তুনের বৌ-সাজ বিউটি পার্লার, পৌরসভার সামনে অথৈ বিউটি পার্লার।

এছাড়াও চাঁদপুর শহরে প্রায় শ’খানেক বিউটি পার্লার রয়েছে। যেখানে নারীরা তাদের প্রয়োজনীয় সাজসজ্জ্বা আগেই তৈরি করে নিচ্ছেন। উৎসবে নিজেকে আরও আকর্ষণীয় করে তুলতে তারা ছুটছেন খ্যাতনামা বিউটি পার্লারে। পরামর্শ নিচ্ছেন রূপ বিশেষজ্ঞদের। উৎসবের দিন নিজেকে আরও স্মার্ট, আরও আকর্ষণীয় করে তোলার প্রস্তুতি নিচ্ছেন।

আর তাই এখন রূপ সচেতন তরুণীদের পদচারণায় মুখর নগরীর বিখ্যাত বিউটি পার্লারগুলো। এমনকি অলিগলির, ঘরোয়া পরিবেশের বিউটি পার্লারগুলোতেও ধুম পড়েছে।

রাজধানীর পারসোনা, গ্লামার টাচ, ওমেন্স কেয়ার, রূপকথা, গ্লোরি, শাহনাজ, আকাঙ্খাস গ্লামার ওয়ার্ল্ড, লোভাস স্পা, অপ্সরী, কেয়ার, তানিস, প্রিতুলা হারবাল, শী সাইন্স, টিউলিপ বিউটিপার্লারগুলো ঘুরে দেখা গেছে দীর্ঘ সিরিয়ালে সেবা গ্রহীতারা ঘণ্টার পর ঘণ্টা বসে রয়েছেন। সেখানে কর্মীদের দম ফেলার সময় নেই। দেখা গেছে, নিজেকে বিশেষভাবে উপস্থাপন করার জন্য তরুণী, মধ্যবয়সীদের মাথার চুল থেকে পায়ের নখ পর্যন্ত চলছে পরিচর্যা।

নানা বয়সী নারীর চেহারার সঙ্গে মানানসই নিত্যনতুন ডিজাইনে চুল কাটা, রঙ করা, ফেসিয়াল, রিবন্ডিং, হ্যান্ড এ্যান্ড ফুট কেয়ার, ব্লিচ, স্কিন পলিশ, মেহেদি রাঙানোতে ব্যস্ত পার্লারগুলো। গৃহিণী থেকে শুরু করে তরুণী, কিশোরীদের অনেককেই অপেক্ষা করতে দেখা গেছে পার্লারের অভ্যর্থনা কক্ষে।

Parlar-2

বিউটি পার্লারের কর্মীরা জানান, ঈদের বেশ কিছুদিন আগে থেকেই তরুণীরা নিজেদের পরিপাটি করতে ব্যস্ত হয়ে ওঠেন। তাই রমজান মাসের শুরু থেকেই অনেকে ভিড় জমান পার্লারে। বিউটিশিয়ানরাও ব্যস্ত সময় কাটান তাদের মনের মতো করে সাজাতে।
রাজধানীর রামপুরা রোডে অবস্থিত আকাঙ্খাস বিউটি পার্লারের কর্ণধার জুলিয়া আজাদ বলেন, ‘সাজসজ্জা হচ্ছে নিজের রুচি ও ভাললাগার বহিঃপ্রকাশ। যে কোনো সাজ নিজের কাছে যেমন ভাল লাগতে হবে, অন্যের কাছেও তার গ্রহণযোগ্যতা থাকতে হবে। এবারের ঈদ হচ্ছে বর্ষায়। বৃষ্টি শুরুর আগে ভ্যাপসা গরম আবার কখনো ঠাণ্ডা মিলিয়ে মিশ্র আবহাওয়া থাকে। কখনো রোদ, কখনো শীতল বাতাস। তাই মেকআপের প্রসাধনী অবশ্যই এসপিএফ ফিল্টার সমৃদ্ধ ও ওয়াটার প্রুফ দেখে ব্যবহার করা ভাল। সময়ের সঙ্গে তাল মিলিয়ে ফ্যাশনে আসে ভিন্নতা। সে সঙ্গে পরিবর্তন আসে সাজেও। এবার ঈদের সাজে কিছুটা হলেও ভিন্নতা থাকছে।’

ফ্যাশন সচেতন নারীদের স্টাইল বাড়িয়ে দিতে লেয়ার গ্র্যাজুয়েশন নামের নতুন ধরনের লেটেস্ট হেয়ার কাট এনেছে পার্লারটি। সেই সঙ্গে চুলে নতুন মাত্রা যোগ করতে সিল্ক এ্যান্ড সাইনিং রিবন্ডিং, রোলার কার্লিং অথবা স্মুথনিং করা যাবে। এ সব করাতে আগে ৮ হাজার টাকা খরচ হলেও এখন নেওয়া হচ্ছে যথাক্রমে একজনের জন্য ৫ হাজার টাকা, দুইজনের ৯ হাজার ৫০০ টাকা এবং তিনজন একত্রে ১৪ হাজার টাকা। এ ছাড়া যে কোনো ধরনের চুলে মিল্ক রিবন্ডিং করা যাবে মাত্র ৪০০০ হাজার টাকায়।

উত্তরার পারসোনা বিউটি পার্লারে দেখা যায় দাঁড়ানোর জায়গাটুকু নেই। কয়েকজন জানান, ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছেন। পারসোনার কর্মীদেরও দেখে মনে হল, তাদেরও দম ফেলার সুযোগ নেই। উত্তরখান থেকে আসা ফারজানা ইয়াসমিন জানান, তিনি ফেসিয়াল ও চুল কাটতে এসেছেন। সঙ্গে এসেছেন তার মা জোবাইদা রহমান।

ওমেন্স ওয়ার্ল্ডের কর্ণধার কণা আলম বলেন, ‘ঈদ উপলক্ষে রমজানে গ্রহীতাদের জন্য বিভিন্ন প্যাকেজের ব্যবস্থা রয়েছে। এর মধ্যে ফেসিয়ালসহ বিভিন্ন স্কিন থেরাপির প্যাকেজে গ্রাহকরা বেশি সাড়া দিচ্ছেন। বিশেষ করে ত্রিশোর্ধ্ব নারীদের জন্য ডিপ কোলাজেন ফেসিয়াল ও তরুণীদের জন্য হারবাল ব্রাইটেনিং বেশি চলছে। ডিপ কোলাজেনের দাম পড়বে ২ হাজার ৫০০ টাকা ও হারবাল ব্রাইটেনিংয়ের দাম পড়বে ১৬০০ টাকা। আর চুলের কাটের মধ্যে ভলিউম কাট ও লেয়ার কাট বেশি চলছে।’

Beauti-1

পারসোনায় মেকআপের পাশাপাশি ফ্রুট ফেসিয়াল, অরেঞ্জ, এলোভেরা, ভেজ-পিল, হোয়াইটেনিং ফেসিয়াল তরুণীদের বেশি পছন্দ। চলছে লংস্লাইড, লেজার, লেয়ার, মাল্টিপল লেয়ার, বেঙ্কস হেয়ার কাট। এবার ঈদের তালিকায় নতুন যুক্ত হয়েছে- ইমো, ভলিউম লেয়ার কাট, স্পেশাল ফেসিয়াল উইথ নেকস, বডি মাসাজ।

ঈদকে সামনে রেখে রাজধানীর ক্লিওপেট্রা বিউটি স্যালুন ও হারমনি স্পা দিচ্ছে আকর্ষণীয় কয়েকটি প্যাকেজ। গ্রাহকদের জন্য এ সব প্যাকেজে থাকছে শতকরা ১৫ ভাগ ছাড়। সৌন্দর্য সেবায় এ ছাড় চলবে চাঁদ রাত পর্যন্ত।

এ সময়ের অন্যতম আধুনিক পার্লার ধানমণ্ডির ওমেন্স গ্ল্যামার ওয়ার্ল্ড দিচ্ছে বিশেষ ছাড়। রমজানজুড়ে যে কোনো কাজ করালেই থাকছে ফ্রি ঈদ মেহেদি। এ ছাড়া ব্রাইডাল মেকআপের সঙ্গে পার্টি মেকআপ, বডি শাইনিং ম্যাসাজের সঙ্গে হেয়ার স্পা অথবা নরমাল ম্যাসাজ এবং হেয়ার রিবন্ডিংয়ের সঙ্গে হেয়ার কাট গ্রাহকদের একদম ফ্রি দেওয়া হচ্ছে। পাশাপাশি ওমেন্স গ্ল্যামার ওয়ার্ল্ডে ফেসিয়াল, হেয়ার ট্রিটমেন্ট স্পাসহ সব ধরনের সেবাতেই গ্রাহকরা ঈদ উপলক্ষে পাচ্ছেন সর্বোচ্চ ২০ শতাংশ ছাড়।

মেয়েদের সৌন্দর্যেও পাশাপাশি এখন ছেলেরাও সৌন্দর্যচর্চার জন্য বিভিন্ন পার্লারে যাচ্ছে। আর তাই ঈদকে ঘিরে ছেলেদের পার্লারগুলোতেও এখন প্রচণ্ড ভিড় লক্ষ্য করা যায়। ছেলেদের সৌন্দর্য চর্চায় ধানমণ্ডির হেয়ার ক্রেজ দিচ্ছে বিশেষ অফার। হেয়ারকাট ও শেভের সঙ্গে ফ্রি পাবেন শ্যাম্পু ওয়াশ ও ফেস ওয়াশ, গোল্ড ও শাহনাজ ফেসিয়ালের সঙ্গে ফ্রি পাবেন হেয়ারকাট এবং এক বছরের জন্য হেয়ার স্ট্রেইট করালে ফ্রি পাবেন এক বছরের হেয়ার ট্রিটমেন্ট। এ ছাড়া পেডিকিউর, মেনিকিউর, বডি ম্যাসাজ ও পার্টি মেকআপসহ অন্যান্য সেবায় থাকছে ২০ ভাগ পর্যন্ত ছাড়।

এই সব জেন্টস পার্লারে রয়েছে পুরুষদের রূপসজ্জার জন্য বিভিন্ন ধরনের প্যাকেজ সুবিধা। এর মধ্যে হেয়ার কাটিং ও বিয়ার্ড শেভিং সবচেয়ে পরিচিত। তা ছাড়া রয়েছে বিভিন্ন ধরনের শ্যাম্পুর সাহায্যে চুল ধোয়া, যেগুলোর মধ্যে রয়েছে এন্টি ড্যানড্রাফ শ্যাম্পু, হারবাল শ্যাম্পু, সুগন্ধি শ্যাম্পু প্রভৃতি। অন্যদিকে আরামদায়ক বডি ম্যাসাজ, স্পা, স্টিম বাথ প্রভৃতিরও সুযোগ রয়েছে এ সব পার্লারে। তবে সর্বাধুনিক সংযোজন হল শরীরে ট্যাটু করানো ও শরীর ফোড়ানো। ঢাকার পরিচিত কিছু জেন্টস পার্লার : গুলশানের রতন’স জেন্টস পার্লার ও ক্রেজ জেন্টস পার্লার, উত্তরার নেক্সাস হেয়ার ডিজাইন, বনানীর রেজর্স এন সিজর্স ও জনসন বিউটি কেয়ার এবং ধানমণ্ডিতে পারসোনা এডামস, ব্যু মঁদ সিসিলি বিউটি কেয়ার, হাবিব আলভিরাজ বিউটি কেয়ার ও হেয়ারোবিকস গ্রুমিং পার্লার।

ধানমণ্ডির জেন্টস পার্লার মেনজ অপশন ঈদ উপলক্ষে চারটি প্যাকেজে দিচ্ছে বিশেষ ছাড়। হেয়ারকাট, শেভ, ফেয়ারপলিশ, চন্দন হারবাল ফেসিয়াল, হেয়ার কালার, শাইনিং, হেয়ার ট্রিটমেন্ট থাকছে এ সব প্যাকেজে। ঈদের আগের রাত পর্যন্ত ১ হাজার ৮৮০ টাকার ১ নাম্বার প্যাকেজটি বিশেষ ছাড়ে গ্রাহকরা পাচ্ছেন ১ হাজার ৬০০ টাকায়, ৩ হাজার ২৮০ টাকার প্যাকেজটি ২ হাজার ৮০০ টাকায়, ৩ হাজার ৯০০ টাকার প্যাকেজটি ৩ হাজার ৫০০ টাকায় এবং ৬ হাজার ৫০ টাকার প্যাকেজটি ৫ হাজার টাকায়।

আপডেট :   বাংলাদেশ সময় : ০৫:১১ অপরাহ্ন, ০২ শ্রাবণ ১৪২২ বঙ্গাব্দ, শুক্রবার ১৭ জুলাই ২০১৫

 চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কমপ্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি