Home / চাঁদপুর / চাঁদপুরে শিক্ষা বিষয়ক গ্লোবাল অ্যাকশন সপ্তাহে সেমিনার
চাঁদপুরে শিক্ষা বিষয়ক গ্লোবাল অ্যাকশন সপ্তাহে সেমিনার

চাঁদপুরে শিক্ষা বিষয়ক গ্লোবাল অ্যাকশন সপ্তাহে সেমিনার

“সবার জন্য শিক্ষা-শিক্ষার জন্য সবাই, বাস্তবায়নের এখনই সময়” এই পতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি ও গণসাক্ষরতা অভিযানের অংশ হিসেবে চাঁদপুর রোটারী ভবনে বিকেল বৃহস্পতিবার (২৯ এপ্রিল) ৩ টায় চাঁদপুরে শিক্ষা বিষয়ক গ্লোবাল অ্যাকশন সপ্তাহ উপলক্ষে সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি চাঁদপুর জেলা শাখার সভাপতি হাফেজ আহমেদ এর সভাপতিত্বে এবং চাঁদপুর সুইট অটিস্ট্রিক স্কুলের সাধারণ সম্পাদক মো: মজিবুর রহমানের পরিচালনায় সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: মাসুদ হেসেন।
তিনি বলেন, পৃথিবীর বিভিন্ন দেশে প্রাথমিক শিক্ষকদের বেতন আমাদের দেশের তুলনায় কিছুটা হলেও বেশী, তবে সীমিত সম্পদের এই বাংলাদেশে বর্তমান সরকারের সামর্থ দিন দিন বেড়েই চলছে, আশাকরি আমাদের দেশের শিক্ষকদের বেতন বৈসম্য থাকবেনা। শিক্ষকদের সম্মান জনক বেতন-ভাতা প্রদানের ব্যাপারে সরকার যতেষ্ট আন্তরিক।
চাঁদপুরের শিক্ষা ব্যবস্থার প্রসঙ্গে তিনি বলেন, জেলার সকল উপজেলার শিক্ষা ব্যবস্থার উপর বিস্তর আলোকপাত এর সার সংক্ষেপ ও উন্নয়ন মুলক কিছু প্রস্তাবনা ইতমধ্যে মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। আশাকরি চাঁদপুরবাসি তার সুফল পাবে।

হাসান আলি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক কতৃক শিক্ষার্থী হাত ভাঙ্গার ব্যাপারে জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে তদন্ত পূর্বক তিন দিনের মধ্যে ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

সেমিনারে প্রধান আলোচক হিসেবে আলোকপাত করেন চাঁদপুর সরকারি মহিলা কলেজের অধ্যাপক ড. মো: মাসুদ হোসেন। শিক্ষা বিষয়ক গ্লোবাল অ্যাকশন সপ্তাহের সেমিনারে “সবার জন্য শিক্ষা-শিক্ষার জন্য সবাই, বাস্তবায়নের এখনই সময়” শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন জেলা মুক্তি ফৌজ এর সভাপতি বীর মুক্তিযুদ্ধা ও সমাজ কর্মী প্রকৌশলী মো: দেলোয়ার হোসেন।

স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির কেন্দ্রীয় প্রধান উপদেষ্টা ও চাঁদপুর হাসান আলী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরদার মো: আবুল বাসার। এছাড়া সভায় অধ্যশত শিক্ষক প্রতিনিধি, সাংবাদিকসহ বিভিন্ন সামাজিক সংগঠনের প্রতিনিধীরা সেমিনারে অংশগ্রহন করে।

সভার শুরুতে পবিত্র কোরআন তেলায়াত করেন অধ্যক্ষ মাও: মো. জসিম উদ্দিন ও গীতা পাঠ করেন তাপসী ভৌমিক।

Leave a Reply