Home / সারাদেশ / কার্গোর ধাক্কায় গ্রিনলাইন-২ এর তলা ফেটে গেছে
কার্গোর ধাক্কায় গ্রিনলাইন-২ এর তলা ফেটে গেছে
ফাইল ছবি

কার্গোর ধাক্কায় গ্রিনলাইন-২ এর তলা ফেটে গেছে

ঢাকা-বরিশাল দ্রুতগামী যাত্রীবাহী নৌযান গ্রিনলাইন-২-এর ধাক্কায় বালুবাহী একটি কার্গো ডুবে গেছে। শনিবার (২২ এপ্রিল) পৌনে ৪টায় বরিশাল সদরের চরবাড়িয়া-বেলতলা এলাকা-সংলগ্ন কীর্তনখোলা নদীতে এ দুর্ঘটনা ঘটে।

চালকের বুদ্ধিমত্তায় গ্রিন লাইন-২ লঞ্চের ৬ শতাধিক যাত্রী প্রাণে বেঁচে গেছেন। উদ্ধারকারী নৌযান ‘হামজা’ ঘটনাস্থলে গিয়ে গ্রিনলাইন ও ডুবে যাওয়া কার্গো উদ্ধারের চেষ্টা চালাচ্ছেন।

ঘটনাস্থলে থাকা গ্রিন লাইন-২ লঞ্চের যাত্রী ডা.মনির হোসেন জানিয়েছেন, বেলা ৩টায় গ্রিন লাইন-২ লঞ্চটি বরিশাল থেকে ৬ শতাধিক যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে রওনা হয়।

পথিমধ্যে কীর্তনখোলা নদীর চরবাড়িয়া-বেলতলা এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা বালুবাহী একটি কার্গোর ওপর উঠিয়ে দেয় গ্রিনলাইন-২।

কার্গোটি পুরোপুরি ডুবে গেলেও কার্গোর চালক ও কর্মচারীরা প্রাণ বাঁচাতে জীবন রক্ষাকারী বয়া হাতে নিয়ে নদীতে ঝাঁপিয়ে পড়ে। নদীতে অবস্থান করা পাশের বিভিন্ন মাছ ধরার নৌকা ও ট্রলারের জেলেরা এসে কার্গোর চালক ও কর্মচারীদের নদী থেকে উদ্ধার করে।

এ সময় গ্রিনলাইনের কর্মচারীরা উল্টো কার্গোর কর্মচারীদের ওপর হামলার চেষ্টা চালান।

এদিকে গ্রিন লাইনের পেছনের অংশের তলা ফেটে যাওয়ায় পানি ঢুকে সেটি ডুবে যাওয়ার উপক্রম হয়। যাত্রীরা আতঙ্কে চিৎকার ও চেঁচামেচি করতে থাকেন।

যাত্রীরা তাড়াহুড়ো করে গ্রিণ লাইন থেকে নদীর তীরে নেমে পড়েন। এ সময় বেশ ক’জন যাত্রী আহত হন। গ্রিনলাইনের চালক তাৎক্ষণিকভাবে সেটিকে নদীর কুলে ভেড়ান। পর্যায়ক্রমে গ্রিন লাইনের সামনের অংশ নদীর তীরে আটকে থাকলেও পেছনের অংশ নদীতে তলিয়ে যায়।

বরিশাল নৌ-পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক শফিকুল ইসলাম জানান, Ôকার্গোর ৬ জন শ্রমিক ও গ্রিনলাইনের ৬ শতাধিক যাত্রীকে উদ্ধার করে নগরীতে নিয়ে আসা হয়েছে।’

গ্রিনলাইনের একজন কর্মকর্তা জানান, বারবার হুইসেল দিলেও কার্গোটি তার গতিপথ পরিবর্তন না করায় অর্থাৎ সাইড না দেয়ায় এ দুর্ঘটনা ঘটে।

বরিশাল বন্দর কর্মকর্তা মোস্তাফিজুর রহমান জানান, গ্রিনলাইন ও ডুবে যাওয়া কার্গো উদ্ধারের জন্যে উদ্ধারকারী জাহাজ ‘হামজা’কে ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

নিউজ ডেস্ক
আপডেট, বাংলাদেশ সময় ৮ :১০ পিএম, ২২ এপ্রিল ২০১৭, শনিবার
এজি

Leave a Reply