Home / বিশেষ সংবাদ / গৃহবধূকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতন
গৃহবধূকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতন

গৃহবধূকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতন

‎Sunday, ‎May ‎10, ‎2015  07:53:16 PM

নড়াইল করেসপন্ডেন্ট :

নড়াইলে গাছের সঙ্গে বেঁধে গৃহবধূকে নির্যাতনের ঘটনায় নির্যাতক স্বামী ও শ্বশুরবাড়ির লোকদের ৪৮ ঘণ্টার মধ্যে গ্রেফতারের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

আইনজীবী মনজিল মোরশেদের এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি কাজী রেজাউল হক ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের বেঞ্চ রবিবার এই আদেশ দেন।

এছাড়া দোষীদের গ্রেফতার করা হয়েছে কিনা- সে বিষয়ে আগামী ১৮ মে জেলা প্রশাসক ও নড়াইলের লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে প্রতিবেদন দিতে নির্দেশ দিয়েছেন আদালত।

এছাড়া ববিতা খানম নামে ওই গৃহবধূর চিকিৎসা ও নিরাপত্তা নিশ্চিত করতে জেলা প্রশাসক, পুলিশ সুপার, ইউএনওসহ সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে।

নড়াইলের লোহাগড়া উপজেলার কাশিপুর ইউনিয়নের শালবরাত গ্রামে গত ৩০ এপ্রিল ববিতা খানমকে গাছের সঙ্গে বেঁধে মধ্যযুগীয় কায়দায় অমানবিক নির্যাতন চালায় তার স্বামী সেনাবাহিনীর সদস্য শফিকুল শেখসহ তার পরিবারের সদস্যরা।

ওই গৃহবধূ বর্তমান নড়াইল সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন। নির্যাতনের ঘটনায় গত ৫ মে নারী ও শিশু নির্যাতন দমন আইনে ববিতার স্বামী শফিকুল শেখসহ সাতজনকে আসামি করে লোহাগড়া থানায় মামলা দায়ের করেন ববিতার মা খাদিজা বেগম। মামলার অন্য আসামিরা হলেন, শ্বশুর ছালাম শেখ, শাশুড়ি জিরিন আক্তার, ভাসুর হাসান শেখ, চাচাশ্বশুর কালাম শেখ, প্রতিবেশী নান্নু শেখ ও পদ্মবিবলা গ্রামের আজিজুর রহমান আরজু।

উল্লেখ্য, কথিত চুরির অভিযোগে ববিতা খানম (২১) নামে ওই গৃহবধূকে গাছের সঙ্গে বেঁধে অমানুষিক নির্যাতনের ঘটনায় এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে। গুরুতর আহত ওই গৃহবধূ বর্তমানে নড়াইল সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। নড়াইলের লোহাগড়া উপজেলার শালবরাত গ্রামে এ ঘটনা ঘটেছে। ঘটনার ৫ দিন পর গৃহবধূর মা খাদিজা বেগম বাদী হয়ে ৭ জনের নামে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেছেন।

চাঁদপুর টাইমস : এমআরআর/2015

নিয়মিত ফেসবুকে নিউজ পেতে লাইক দিন : www.facebook.com/chandpurtimesonline/likes