Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / ‘গুনগত শিক্ষার মানোন্নয়ন আন্দোলন চাঁদপুর থেকেই শুরু হবে’
গুনগত শিক্ষার মানোন্নয়ন আন্দোলন চাঁদপুর থেকেই শুরু হবে

‘গুনগত শিক্ষার মানোন্নয়ন আন্দোলন চাঁদপুর থেকেই শুরু হবে’

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রাণালয়ের যগ্ম-সচিব নেছার আহম্দ বলেছেন, ‘প্রাথমিক শিক্ষা মানোন্নয়নে সকলকে একযোগে কাজ করতে হবে। আমরা খুব শ্রীঘ্রই মানসম্মত শিক্ষা চালু করছি। ২০৩০ সালের মধ্যে তা বাস্তবায়ন করা হবে। গুনগত শিক্ষার মানোন্নয়ন আন্দোলন চাঁদপুর জেলা থেকেই শুরু হবে’

শনিবার (১৫ জুলাই) বিকালে মতলব উত্তর উপজেলা পরিষদের মায়া বীর বিক্রম অডিটোরিয়ামে আয়োজিত প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে উপজেলার প্রধান শিক্ষকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, শিক্ষকদের সময়মত উপস্থিত হতে হবে। এবং শিক্ষার মানোন্নয়নের বিষয়ে নিজেদের উদ্ভাবনী চিন্তা করতে হবে।

তিনি শিক্ষকদের পরামর্শ দিয়ে বলেন, শিক্ষকরা হলো সমাজের প্রতিনিধি। সকল গ্রাম্য রাজনীতি ও চায়ের দোকানের আড্ডা থেকে দূরে থাকতে হবে। তিনি শিক্ষকদের বেশি বেশি পড়াশুনা করার ব্যাপারেও পরামর্শ দেন। কেননা প্রাথমিক শিক্ষাই হলো একজন শিক্ষার্থীর মূল ভিত্তি। এর ভিত্তি যত বেশি মজবুদ হবে, সে ছাত্রের ভিত্তি ততোই বেশী মজবুদ হবে। প্রাইমারি পর্যায়ে থেকে একজন ছাত্রকে আমরা ভালোভাবে তৈরি করতে পারি তাহলে জাতি পাবে শিক্ষিত ও মেধাবী জাতি।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শারমিন আক্তারের সভাপতিত্বে ও সহকারি শিক্ষা অফিসার মো. মাহফুজ মিয়ার সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার মো. ইকবাল হোসেন ভুইয়া। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার খোরশেদ আলম, হাজীগঞ্জ পিটিআই এর সুপারিনটেন্ড জয়নাল আবেদীন প্রমূখ। আরো বক্তব্য রাখেন, সাদুল্লাপুর সপ্রাবির প্রধান শিক্ষক জহিরুল ইসলাম, এখলাপুর সপ্রাবির প্রধান শিক্ষক সফিকুল ইসলাম, বেগমপুর সপ্রাবির প্রধান শিক্ষক মাহমুদা আক্তার লাভলী, ঠেটালিয়া সপ্রাবির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল হান্নান, সহকারি শিক্ষক মাহফুজ মিয়া প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন, সহকারি শিক্ষা অফিসার মোহাম্মদ কবির হোসেন, মো. মোজাম্মেল হকসহ উপজেলার সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

মতবিনিময় সভা শেষ হওয়ার পর প্রধান অতিথি যুগ্ম-সচিব নেছার আহমদকে এবং ইউএনও শারমিন আক্তারকে সংবর্ধনা দেয়া হয়।

খান মোহাম্মদ কামাল
: আপডেট, বাংলাদেশ সময় ১১: ৫০ পিএম, ১৫ জুলাই ২০১৭, শনিবার
ডিএইচ

Leave a Reply