Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / বাগাদী সপ্রাবি ও গণি উবিতে বঙ্গবন্ধুর জন্ম দিবস পালিত
বাগাদী সপ্রাবি ও গণি উবিতে বঙ্গবন্ধুর জন্ম দিবস পালিত

বাগাদী সপ্রাবি ও গণি উবিতে বঙ্গবন্ধুর জন্ম দিবস পালিত

চাঁদপুর সদর উপজেলার বাগাদী সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং বাগাদী গণি উচ্চ বিদ্যালয়ে শুক্রবার (১৭ মার্চ) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভা ও বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাগাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব বেলায়েত হোসেন গাজী বিল্লাল।

তিনি তার বক্তব্যে বলেন, মাহান আল্লাহপাক যুগে যুগে কিছু ভালো মানুষ পৃথীবিতে পাঠিয়েছেন যারা দেশ-ও মানুষের কল্যানে কাজ করেছেন এবং সেই কাজের মাধ্যমে চির অমর হয়ে আছেন। আমাদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার সততা, আদর্শ ও নীতিবাদ নেতৃত্বের কারণে বাঙালীর হৃদয়ে আজো বেঁচে আছেন। তিনি আমৃত্যু মানুষের কল্যানে কাজ করে গেছে। বঙ্গবন্ধু আমাদের একটি স্বাধীন সার্বোভৌম বাংলাদেশ উপহার দিয়েছেন। যার ফলে আজকে আমরা মাথা উচু করে বাসবাস করতে পারছি।

তিনি বলেন, বঙ্গবন্ধুর একটি উন্নত দেশ ও উন্নত জাতী গঠনে কাজ করে গেছে। কিন্তু স্বাধীনতার পরে পরাজিত শক্তিরা বঙ্গবন্ধুর স্বপরিবারে নির্মমভাবে হত্যা করেছে। সেদিন ভাগ্যক্রমে জননেত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা প্রাণে বেঁচে যান। আজকে বঙ্গবন্ধুর কন্যা পিতার স্বপ্ন পূরণে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নতি শিখরে এগিয়ে যাচ্ছে। তার সঠিক নেতৃত্বে জাতির জনকের স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠিত হবে এবং আমরা উন্নত রাষ্ট্রে পরিণত হবোই।

বাগাদী গণি উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আলাউদ্দিন মজুমদারের সভাপতিত্বে ও সহকারি শিক্ষক মো. জাহাঙ্গির হোসেনের পরিচালনায় আলোচনা বিশেষ অতিথির বক্তব্য রাখেন বঙ্গবন্ধু সমাজ কল্যান পরিষদ চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক ইফতে খায়রুল আলম মাসুম।

এসময় উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য আব্দুল হক পাটোয়ারী, সহকারী শিক্ষক মাহমুদা আক্তার, সালাউদ্দিন পাটওয়ারী, সালাউদ্দিন ভূইয়া, শামিম জামাদারসহ অন্যান্য শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

আলোচনা শেষে চিত্রাংকন প্রতিযোগিতার অংশ নেয়া বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। ২টি বিভাগে অনুষ্ঠিত প্রতিযোগিতায় প্রায় ৫০জন শিক্ষার্থী অংশ গ্রহণ করে।

একই দিন বেলা ১২টায় ৬৯নং বাগাদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আলোচনা ও শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়ে।

প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন বাগাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব বেলায়েত হোসেন গাজী বিল্লাল।

বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি মো. জাহাঙ্গির আলম খানের সভাপতিত্বে ও প্রধান শিক্ষক মো. মাহাবুর আলম চৌধুরীর পরিচালনায় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের অভিভাবক কমিটির সভাপতি আ. বারেক গাজী, কল্যান কমিটির সভাপতি মাওলানা জাকির হোসেন হিরু, সহকারী শিক্ষক নাহারুল ফেরদৌস, শাহানা আকতার, উম্মে কুলসুমা, আয়শা আক্তার, আব্দুর রহমান খান, মো. নেছার উদ্দিনসহ স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ ও শিক্ষার্থীবৃন্দ।

আবৃত্তি ও চিত্রাংকন প্রতিযোগিতায় প্রায় ৭০ জন শিক্ষার্থী অংশ নেয় এবং তাদের মধ্য থেকে ২০জন শিক্ষার্থীকে বিজয়ী করা হয়।

প্রতিবেদক-আশিক বিন রহিম
: আপডেট, বাংলাদেশ সময় ১১ : ১৪ পিএম, ১৭ মার্চ ২০১৭, শুক্রবার
এইউ

Leave a Reply