Home / জাতীয় / ‘বাংলাদেশে গণতান্ত্রিক পরিবেশ আছে বলেই উন্নয়ন হচ্ছে’

‘বাংলাদেশে গণতান্ত্রিক পরিবেশ আছে বলেই উন্নয়ন হচ্ছে’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশে গণতান্ত্রিক পরিবেশ আছে বলেই আজ উন্নয়ন হচ্ছে। আমরা প্রতিটি জেলার উপজেলায় মসজিদ এবং সাংস্কৃতিক কেন্দ্র, একটি করে সরকারি স্কুল এবং কলেজ করে দিচ্ছি। প্রতিটি উপজেলায় একটি মিনি স্টেডিয়াম হবে। এজন্য জমি অধিগ্রহণের কাজ চলছে।

রোববার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে বগুড়ার আদমদীঘিতে অনুষ্ঠিত এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কায় ভোট প্রার্থনা শুরু করেছেন।

সেবা করার সুযোগ দিতে এলাকাবাসীর প্রতি আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, আপনারা যখনই নৌকায় ভোট দেন, আওয়ামী লীগ যখন সরকার গঠন করে তখন দেশের মানুষ কিছু পায়। আর যখন ধানের শীষে ভোট দেন তখনই ধানে চিটা দেখা দেয়, দেশে খাদ্য ঘাটতি দেখা দেয়। বগুড়াসহ দেশের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে নৌকায় ভোট দিন। আবার আপনাদের সেবা করার সুযোগ দিন।

প্রধানমন্ত্রী বলেন, বগুড়ার উন্নয়নে ইতোমধ্যে ২৬৪ কোটি টাকার প্রকল্প গ্রহণ করা হয়েছে। ৫২ কোটি ৬৯ লাখ টাকার ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। জেলার প্রতিটি উপজেলায় নতুন করে রাস্তাঘাটের কাজ শুরু হবে। যোগাযোগ ব্যবস্থা উন্নত করার জন্য আমরা এ কর্মসূচিগুলো হাতে নিয়েছি।

শেখ হাসিনা বলেন, আমার বাড়ি গোপালগঞ্জ। বিএনপি ক্ষমতায় থাকাকালে গোপালগঞ্জে কোনো উন্নয়ন হয়নি। তারা এলাকা দেখে দেখে উন্নয়ন করেছে। কিন্তু আওয়ামী লীগ ক্ষমতায় এসে বগুড়ার বেশি উন্নয়ন করেছে। আমরা কোনো এলাকা দেখি না। কারণ বাংলাদেশের প্রতিটি এলাকাই আমার মনে করি। এ জন্য প্রত্যেকটি জায়গায় সমানভাবে উন্নয়ন করেছি।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত ক্ষমতায় গিয়ে লুটপাট করেছে, নিজেরা টাকার পাহাড় গড়ছে। আর দেশব্যাপি সন্ত্রাস এবং জঙ্গিবাদ সৃষ্টি করেছে। আবারও যদি বিএনপি-জামায়াত ক্ষমতায় আসে আবারও লুটপাট শুরু হবে। দেশে আবার খাদ্য ঘাটতি দেখা দেবে। সন্ত্রাস ও জঙ্গিবাদ সৃষ্টি হবে।

প্রধানমন্ত্রী আরও বলেন, বগুড়ায় একটি বিশ্ববিদ্যালয় হবে, সেজন্য আইন প্রণয়নের কাজ চলছে। সেখানে ছেলেমেয়েরা যেন খেলাধুলা করতে পারে, শরীর চর্চা করতে পারে সে ব্যবস্থা আমরা নিচ্ছি। আগামীতে নৌকা মার্কায় ভোট দিয়ে আবার ক্ষমতায় আনলে ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত বাংলাদেশ উপহার দেব।

নিউজ ডেস্ক
।। আপডটে,বাংলাদশে সময় ০৬ : ৪৭ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০১৭ রোববার

এইউ

Leave a Reply