Home / জাতীয় / রাজনীতি / দেশে গণতন্ত্র চর্চার কোনো সুযোগ নেই : ফখরুল
মির্জা ফখরুল ইসলাম আলমগীর
ফাইল ছবি

দেশে গণতন্ত্র চর্চার কোনো সুযোগ নেই : ফখরুল

বর্তমান সরকার দেশকে পুলিশি রাষ্ট্রে পরিণত করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার(২৩ আগস্ট) দুপুরে ঢাকা রিপোটার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (অ্যাব) আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

ফখরুল বলেন, সরকার আগস্ট মাসে আমাদের কোনো কর্মসূচি পালন করতে দিচ্ছে না। আমাদের পার্টি অফিসগুলো প্রায়ই বন্ধ থাকে। তারা অফিসগুলোও খুলতে দিচ্ছে না। তাই বলতে হয়, দেশে গণতন্ত্র চর্চার কোনো সুযোগ নেই।

বিএনপির মহাসচিব বলেন, সরকার মাহমুদুর রহমানকে জেলে ঢুকিয়ে রেখেছে। মাহমুদুর রহমান রাজনীতি করেন না। তার অপরাধ তিনি দেশকে ভালোবাসেন, দেশের মানুষকে ভালোবাসেন। আজকে প্রায় ৩০টির বেশি অনলাইন পত্রিকা বন্ধ করে দেওয়া হয়েছে বলে উল্লেখ করেন ফখরুল।

দেশে গুম, খুন, হত্যার মহাযজ্ঞ চলছে মন্তব্য করে তিনি বলেন, আজ ক্রসফায়ার চলছে। সরকার জঙ্গিবাদের কথা বলছে। আর বিএনপি নেতাকর্মীদের ধরে শায়েস্তা করছে।

সরকার জোর করে রামপাল বিদ্যুৎকেন্দ্র করছে দাবি করে তিনি বলেন, সুন্দরবন ধ্বংস করে কেন এ রামপাল কেন্দ্র। কি লাভ আছে জনগণের। জনগণের লাভ না থাকলেও এখানে সরকারের স্বার্থ আছে। অবিলম্বে এ বিদ্যুৎকেন্দ্র চুক্তি বাতিল করতে হবে এবং সুন্দরবন রক্ষায় সবাইকে সোচ্চার হতে হবে।

দেশনেত্রী খালেদা জিয়ার নেতৃত্বে ঐক্যবদ্ধ হতে হবে। মাহমুদুর রহমানসহ সব নেতাকর্মীর মুক্তি দিতে হবে।(সূত্র: কালের কণ্ঠ)

নিউজ ডেস্ক ।।আপডটে, বাংলাদশে সময় ০৬:১১ পিএম,২৩ আগস্ট ২০১৬ মঙ্গলবার
এইউ

Leave a Reply