Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / ‘পড়ালেখার পাশাপাশি খেলাধুলা করলে মেধা বিকশিত হয়’
No Pic Chandpur Times
এ সংবাদের সংশ্লিষ্ট ছবি প্রকাশ হয়নি।

‘পড়ালেখার পাশাপাশি খেলাধুলা করলে মেধা বিকশিত হয়’

চাঁদপুর জেলা পরিষদের ৩নং ওয়ার্ডের সদস্য মো. আল-আমিন ফরাজী বলেছেন, পড়া- লখার পাশাপশি খেলাধুলা করলে মেধা বিকশিত হয়। শরীর স্বাস্থ্য ও মন ভালো থাকে।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) বোয়ালিয়া উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন খেলাধুলার ক্ষেত্রে বোয়ালিয়া উচ্চ বিদ্যালয়ের ঐতিহ্য রয়েছে। সে ঐতিহ্য ধরে রাখতে হলে শিক্ষার্থীদের প্রতি ক্রীড়া শিক্ষকদের দায়িত্বশীল হতে হবে।

বিদ্যালয়ের অবকাঠামো উন্নয়নের বিষয়ে তিনি বলেন, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপি’র মাধ্যমে বিদ্যালয়ের সকল সমস্যা পর্যায়ক্রমে সমাধা করা হবে। বর্তমান সরকার শিক্ষা ক্ষেত্রে সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়ায় আজ সারা দেশে শিক্ষা ব্যবস্থার উন্নয়নের বিপ্লব ঘটেছে।

বোয়ালিয়া উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি মো. মহসীন মৃধার সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক দীলিপ চন্দ্র দাসের পরিচালণায় স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষক খোকন চন্দ্র শীল ও শুভেচ্ছা বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক সরকার সোহেল আহম্মেদ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ম্যানেজিং কমিটির সদস্য সিরাজুল ইসলাম প্রধান, শাহজাহান প্রধান, বোয়ালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পারভীন আক্তার, ম্যানেজিং কমিটির সভাপতি ও জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি পিন্টু সাহা, দূরগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি কামাল দেওয়ান, প্রাক্তন ছাত্র কামরুল ইসলাম।

এ সময় বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য হান্নান সরকার, জাকির হোসেনসহ সকল শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

শুরুতে পবিত্র কোরআন তেলোয়াত করেন বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্র জাকির হোসেন ও গীতা পাঠ করে নবম শ্রেণির ছাত্র শিপন পোদ্দার।

প্রতিবেদক-মাহফুজ মল্লিক
।। আপডটে,বাংলাদশে সময় ১১ : ২১ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০১৭ সোমবার

এজি/এইউ

Leave a Reply