Home / আন্তর্জাতিক / প্রবাস / খালেদা ও তারেক রহমানে ৮ম কারামুক্তি দিবসে মালয়েশিয়া বিএনপির আলোচনাসভা
খালেদা ও তারেক রহমানে ৮ম কারামুক্তি দিবসে মালয়েশিয়া বিএনপির আলোচনাসভা

খালেদা ও তারেক রহমানে ৮ম কারামুক্তি দিবসে মালয়েশিয়া বিএনপির আলোচনাসভা

কুয়ালালামপুরের হোটেল পেলিতায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ৮ম কারামুক্তি দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১৩ সেপ্টেম্বর আয়োজিত আলোচনা সভায় বিএনপির নেতৃবৃন্দ বলেন. বর্তমান সরকারের নানামুখী ষড়যন্ত্রের শিকার জিয়া পরিবারের পাশে সবসময় ছায়ার মত থাকবে মালয়েশিয়া বিএনপি ও অঙ্গসংগঠন।

যুবদলের সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন সাগরের অনুষ্ঠান পরিচালনায় মালয়েশিয়া যুবদলের সভাপতি জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবকদলের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ও মালয়েশিয়া বিএনপির আহ্বায়ক মাহবুব আলম শাহ বলেন, আজ থেকে ৮ বছর আগে বিএনপি চেয়ারপারসন ও তিনবারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া এক-এগারোর কুশীলবিদের ষড়যন্ত্রের কারাগার থেকে মুক্তিলাভ করেন।

তিনি আরো বলেন, বেগম জিয়া দেশ, মানুষ, জনগণের ভোটের অধিকার ও গণতন্ত্রের জন্য অসীম সাহসিকতার সঙ্গে দীর্ঘ লড়াই চালিয়ে যাচ্ছেন আওয়ামী দুঃশাসনের বিরুদ্ধে। এজন্য তিনি স্বীকার হয়েছেন অনেক ত্যাগ, হারাতে হয়েছে পারিবারিক সব সুখ-শান্তি। এমনকি জনগণের প্রত্যক্ষ ভোটের বিচারে দেশের সবচেয়ে জনপ্রিয় এ রাজনৈতিক নেতাকে কারাগারে কাটাতে হয়েছে ৩৭২ দিন।

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, বিএনপি নেতা মির্জা সালাউদ্দিন , সিনিয়র সহ-সভাপতি মঞ্জু খান, মোহাম্মদ ইউনুস আলী, সাখায়াত হোসেন, যুবদল মালয়েশিয়া শাখার সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম ইলিয়াস ,সেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক এস এম বশির আলম, শ্রমিক দলের সাধারণ সম্পাদক রাজু ইমান আলী হানিফ।

আরো উপস্থিত ছিলেন হাসিবুল হোসেন শান্ত ,শাহজালাল পন্ডিত, এনায়েত উল¬াহ মমিন, মারুফ শিকদার আমিনুল ইসলাম রতন, শামিম রেজা প্রমুখ।

পরে তারেক রহমান ও বেগম খালেদা জিয়া সুস্থতা কামনা করে অনুষ্ঠান সমাপ্ত হয়।