Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / খাগুরিয়া সপ্রাবিতে ‘মিড ডে মিল’ উদ্বোধন
খাগুরিয়া সপ্রাবিতে ‘মিড ডে মিল’ উদ্বোধন

খাগুরিয়া সপ্রাবিতে ‘মিড ডে মিল’ উদ্বোধন

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার বাগানবাড়ি ইউনিয়নের ২৭নং খাগুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সোমবার (১২ ডিসেম্বর) দুপুরে মিডডে মিল উদ্বোধন করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মফিজুল ইসলাম। সভাপতিত্ব করেন অত্র শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি ও বাগানবাড়ি ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা নান্নু মিয়া।

প্রধান অতিথির বক্তব্যে ইউএনও মোহাম্মদ মফিজুল ইসলাম বলেন, মিডডে মিল একটি মহৎ উদ্যোগ। এ উদ্যোগের কারণে প্রাথমিকের শিশুরা ঝরে পড়বে না।

তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, ‘শিক্ষিত জাতি গড়ার লক্ষ্যে শিশুদেরকে ভালোভাবে গড়ে তোলতে হবে। শিশুদের হাতে মোবাইল দেয়া যাবে না। কখন কোথায় কি করে সেদিকে খেয়াল রাখতে হবে। সু-শৃঙ্খল জীবন যাপন অনেক মূল্যবান। শিশুদের সামনে ভাল আচরণ করতে হবে। তাহলে শিশুরাও ভাল শিখবে।’

তিনি আরো বলেন, ‘১৮ বছর বয়স পূর্ণ হওয়ার আগে বিয়ে দেওয়া যাবে না। বাল্য বিবাহ একটি সামাজিক ব্যাধি। এ ব্যাধি সমাজ থেকে দূর করতে হবে।’

প্রধান আলোচকের বক্তব্যে উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মোহাম্মদ কবির হোসেন বলেন, ‘বর্তমান সরকার শিক্ষা ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন করছে। শুধু চাকরি নয়, উন্নত জীবন গড়ার ক্ষেত্রে শিক্ষা গুরুত্বপূর্ণ একটি বিষয়। প্রতিটি স্কুলে পর্যায়েক্রমে মিড ডে মিল-এর কার্যক্রম চালু করা হবে।’

সাদুল্লাপুর সপ্রাবির সহকারি শিক্ষক মো. মাহফুজুর রহমানের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সহকারী শিক্ষা অফিসার মো. মোজ্জাম্মেল হক, মো. মাহফুজ মিয়া প্রমুখ।

স্বাগত বক্তব্য রাখেন খাগুরিয়া সপ্রাবির প্রধান শিক্ষক মো. জাহাঙ্গীর হোসেন।

এসময় অভিভাবক, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন ৪র্থ শ্রেণীর ছাত্র মোস্তাকিন আহমেদ। গীতা পাঠ করেন সিনথিয়া।

আলোচনা সভা শেষে সকল ছাত্র/ছাত্রীদের মাঝে টিফিন বক্স ও খাবার বিতরণ করা হয়।

প্রতিবেদক- খান মোহাম্মদ কামাল ।। আপডটে, বাংলাদশে সময় ৩ : ০০ এএম, ১৩ ডিসেম্বর ২০১৬ মঙ্গলবার
এইউ

Leave a Reply