Home / খেলাধুলা / সৎ থাকতে চেয়েছি, বিসিবি থেকে ঋণ নিয়ে বিয়ে করেছি : মাশরাফি

সৎ থাকতে চেয়েছি, বিসিবি থেকে ঋণ নিয়ে বিয়ে করেছি : মাশরাফি

মাশরাফির নেতৃত্বে গেল দু’টি বছর বেশ ভালো খেলছে বাংলাদেশ। যদিও এই ভালোর মাঝে একটু আধটুকু ঘাটতি রয়েছে। তবে ব্যর্থতার চেয়ে সফলতাটাই মাশরাফির পক্ষ নিচ্ছে।

বছরে প্রথম রাউন্ড থেকে বিশ্বকাপের সেমিফাইনালে দলকে টেনে নিয়ে যাওয়া। ঘরের মাঠে পরাশক্তিদের হারিয়ে বাজিমাত সৃষ্টি । এ সবই ছিল তার যোগ্য নেতৃত্বের ফল।

তবে এ বছরে আরেকটি দারুণ সুখবর ফেলেন মাশরাফি। সেটি হলো অতি শিগগিরই জাতিসংঘের বিশেষ দূত করা হচ্ছে তাকে।

সম্প্রতি বিষয় গুলো নিয়ে দেশের প্রথম সারির একটি পত্রিকার সঙ্গে কথা বলেছেন মাশরাফি। সফলতা-ব্যর্থতা ছাড়াও সেখানে নিজ জীবনের কিছু অজানা তথ্যও তুলে ধরেন তিনি।

পত্রিকাটিকে দেয়া সাক্ষাৎকারে মাশরাফি বলেন, ‘গত দুটি বছর স্বপ্নের মতোই কাটছে। তবে আমি বিষয়টা এভাবে দেখি না। জীবনে কি পাব কি পাব না, এভাবে কখনো ভাবিনি। নিজের কাজ করে গেছি। একের পর এক ইনজুরিতে পড়ে একা লড়ে গেছি, কারো দ্বারস্থ হইনি। বিয়ে করেছি ক্রিকেট বোর্ড থেকে ঋণ করে। এমন অনেক গল্প আছে, সেগুলো আর বলতে চাই না। শুধু জানি সব সময়ই নিজের কাছে সৎ থাকতে চেয়েছি। সে কারণেই সম্ভবত সৃষ্টিকর্তা এখন আমাকে দুহাত ভরে দিচ্ছেন।

অবশ্য কোনো একদিন এত কিছু পাব ভেবে তো আর ওভাবে চলিনি। আমার পরিবারের কাছ থেকেই শিখেছি এভাবে জীবনযাপন করতে। আজকে আমার স্ত্রী-সন্তান আছে, ওরা আমার কাছে গুরুত্বপূর্ণও।’

এছাড়া জাতিসংঘে তার কাজ সম্পর্কেও কথা বলে মাশরাফি। বলেন, ‘সারা বিশ্বের অনেক খেলোয়াড়ও দূতিয়ালি করছেন। ওনাদের (ইউএনডিপি) সঙ্গে কথাও হয়েছে, খেলা থাকলে কোনো কর্মসূচি তারা রাখবেন না।

নিউজ ডেস্ক : আপডেট ৪:৩৬ এএম, ১১ মার্চ ২০১৬, শুক্রবার

ডিএইচ