Home / চাঁদপুর / বিশ্ব ক্যান্সার দিবসে চাঁদপুরে র‌্যালি ও আলোচনা সভা
বিশ্ব ক্যান্সার দিবসে চাঁদপুরে র‌্যালি ও আলোচনা সভা

বিশ্ব ক্যান্সার দিবসে চাঁদপুরে র‌্যালি ও আলোচনা সভা

৪ ফেব্রুয়ারি বিশ্ব ক্যান্সার দিবস উপলক্ষ্যে ল্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ের আয়োজনে সোমবার (৬ ফেব্রুয়ারি) বেলা ১১ টায় র‌্যালি বের করা হয়।

র‌্যালি শহরের মূল মূল সড়ক প্রদক্ষিণ করে সিভিল সার্জন কার্যালয়ে এসে শেষ হয়।

পরে সিভিল সার্জন মিলানায়তনে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল।

তিনি বলেন, আমাদের মধ্যে অনেকই রয়েছে যারা নিজেরা সচেতন না কিন্তু অন্যকে সচেতন হতে বলে। যারা তামাক সেবন করেন, তারা কি করে আরেকজনকে সচেতন করবে। আমাদের উচিত নিজেরা সচেতন হয়ে দায়িত্ব পালন করা। আমাদের টার্গেট রেখে কাজ করতে হবে। কাজের মধ্যে অর্থ মূল নয়, দায়িত্ব পালন করতে হবে আগে।

তিনি আরো বলেন, আমাদের ২৬ লক্ষ মানুষের মাঝে এই এসএমএসটি পৌঁছে দেয়াটা আসল কাজ। স্বপ্ন দেখলে হবে না, তা বাস্তবায়ন করতে হলে পদক্ষেপ অনুযায়ী কাজ করতে হবে। সিভিল সার্জেনের আগে থেকে টার্গেট রেখে কাজ করতে হয়। আপনি কোন কাজ করবেন সেই লক্ষ্য নিয়েই এগিয়ে যেতে হবে। সকল মানুষের মাঝে সেবা পৌঁছে দেওয়ার রাস্কা তৈরি করে দিতে হবে।’

ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. সফিকুর রহমানের সভাপতিত্বে ও সহকারী মেডিকেল অফিসার আশরাফ আহমেদ চৌধুরীর পরিচালনায় বক্তব্য রাখেন, চাঁদপুর সদর হাসপাতালের সহকারী পরিচালক ডা. এমজি ফারুক হোসেন ভূঁইয়া, হাইমচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত কর্মকর্তা ডা. মো. শফিকুল ইসলাম, আত্মনিবেদিতা মহিলা সংস্থার সভাপতি ডা. মো. মোস্তাফিজুর রহমান, ডা. সিরাজুম মুনির, চাঁদপুর পাইভেট ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের এসোসিয়েশনের সভাপতি সফিকুল ইসলাম পাটওয়ারী, সূর্যের হাসি ক্লিনিক পুরাণবাজার শাখার ম্যানেজার বেবি সাহাসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

শরীফুল ইসলাম
: আপডেট, বাংলাদেশ সময় ১১: ৫৯ পিএম, ৬ ফেব্রুয়ারি ২০১৭, সোমবার
ডিএইচ

Leave a Reply