Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / ক্যান্সারের রোগী সুফিয়ার চিকিৎসার দায়িত্ব নিলো চাঁদপুর জেলা প্রশাসন
ক্যান্সার আক্রান্ত সুফিয়ার দায়িত্ব নিলো চাঁদপুর জেলা প্রশাসন
হাজীগঞ্জের ক্যান্সার আক্রান্ত সুফিয়া ও তার পরিবারের হাতে অনুদান তুলে দিচ্ছেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা) মোহাম্মদ আব্দুল হাই।

ক্যান্সারের রোগী সুফিয়ার চিকিৎসার দায়িত্ব নিলো চাঁদপুর জেলা প্রশাসন

গত ক’দিন ধরে গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হাজীগঞ্জের “ক্যান্সার আক্রান্ত সুফিয়া ৩ বছর ধরে বিছানায় মৃত্যুর যন্ত্রনায় কাতরাচ্ছে” শিরোনামে সংবাদ প্রকাশিত হয়

মানবিক আবেদনে সাড়া দিয়েছেন চাঁদপুর জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল।

তিনি মঙ্গলবার (২৯ নভেম্বর) ক্যান্সার আক্রান্ত সুফিয়া বেগমকে দেখে নিজ তহবিল থেকে নগদ ৫ হাজার ও সমাজসেবা অধিদপ্তর থেকে ১০ হাজার টাকা সুফিয়া বেগমের স্বামী দুলাল হোসেন হাতে তুলে দেন।

এ ছাড়াও সুফিয়ার চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল হাসপাতালের দায়িত্বরত প্রধানের সাথে ফোনে কথা বলে ঢাকা প্রেরণের ব্যবস্থা করেন। এছাড়াও জেলা প্রশাসকের কার্যালয় থেকে আরো বড় ধরনের অনুদানের ব্যবস্থা গ্রহণের প্রদক্ষেপ নিয়েছেন বলে জানা যায়।

জেলা প্রশাসক কার্যালয়ে সুফিয়া বেগম ও তার স্বামী দুলাল হোসেনের হাতে অনুদান তুলে দেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আব্দুল হাই।

এ সময় সার্বিক সহযোগী হিসেবে উপস্থিত ছিলেন, সাংবাদিক সাইফুল ইসলাম সিফাত, চাঁদপুর টাইমসের স্টাফ করেসপন্ডেন্ট জহিরুল ইসলাম জয়।

প্রসঙ্গত, হাজীগঞ্জ উপজেলার ৬নং বড়কূল ইউনিয়নের বেলচোঁ-কাজিরখিল গ্রামের লদের বাড়ীর রিক্সাচালক মো.দুলাল হোসেনের স্ত্রী সুফিয়া বেগমের মাথায় গত ৩ বছর পূর্বে টিউমার দেখা দেয়। চিকিৎসার জন্য ঢাকা কুমিল্লাসহ স্থানীয় হাসপাতালে ছুটাছুটি করে স্বামীর একমাত্র সম্বল রিকশাটাও বিক্রি করে দেয়। ভাঙ্গা ঘর-ভিটে-মাটি ছাড়া কিছুই নেই। ৪ মেয়ে ছোট এক ছেলে ও ক্যান্সার আক্রান্ত স্ত্রীকে নিয়ে বিপাকে ছিল স্বামী দুলাল হোসেন।

চিকিৎসার খরচ চালাতে না পারায় গত ৪ মাস ধরে ঘরের বিছানায় মৃত্যু যন্ত্রণায় কাতরাচ্ছেন। তার মাথার ক্যান্সারটি খত সৃষ্টি হয়ে প্রতিনিয়ত পোকা-মাকড় ঘুরপাক খাচ্ছে। তার ডাক চিৎকার ও খতের দুর্গন্ধে কেউ পাশে যেতে পারছে না।

অবশেষে জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল ও অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা) মো. আব্দুল হাইয়ের প্রচেষ্টায় নতুন ভাবে সুফিয়া ও তার পরিবারটির মুখে হাঁসি ফুটতে দেখা যায়।

ক্যান্সার আক্রান্ত সুফিয়ার পরিবার জেলা প্রশাসক ও সার্বিক সহযোগিতা পেয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেন।

স্টাফ করেসপন্ডেন্ট : আপডেট, বাংলাদেশ সময় ১১:৫৯ পিএম, ২৯ নভেম্বর ২০১৬, মঙ্গলবার
ডিএইচ

Leave a Reply