Home / চাঁদপুর / ‘কোনোভাবেই ইউনিয়নবাসীর সাথে বেইমানী করবেন না’
কোনোভাবেই ইউনিয়নবাসীর সাথে বেইমানী করবেন না
ফাইল ছবি

‘কোনোভাবেই ইউনিয়নবাসীর সাথে বেইমানী করবেন না’

ইউপি চেয়ারম্যানদের উদ্দেশ্যে চাঁদপুর জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল বলেছেন, সোনার বাংলা গড়ার প্রত্যয় নিয়ে সবাইকে এখন থেকেই এগিয়ে যেতে হবে। মনে রাখবেন ইউনিয়ন পরিষদ হচ্ছে জেলা প্রশাসকের অন্যতম শক্তি আর ইউনিয়নবাসীর আস্থার আশ্রয়স্থল। কাজেই ইউনিয়ন পরিষদকে সেবার মন মানসিকতা নিয়ে কাজ করতে হবে। যাতে সরকারি বরাদ্দ যথাযথভাবে বন্টন করা সম্ভব হয়। কাজেই ইউনিয়নবাসীর সাথে কোনোভাবেই বেইমানী করবেন না।’

সোমবার (১০ জুলাই) সকাল ১০ টায় জেলা প্রশাসকের কার্যালয়ে কোরবানির পশুর বর্জ্য অপসারণ ও পরিবেশ সংরক্ষণ বিষয়ে মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, কুরবানীর পশু জবাইকরণ ও বর্জ্য অপসারণের জন্য আগামী ১৩ জুলাই এর মধ্যে স্থান ও কমিটির তালিকা জেলা প্রশাসক কার্যালয়ে জমা দিতে হবে। এছাড়া কোন ঈমাম কোন এলাকায় দায়িত্ব পালন করবে তারও তালিকা দিতে হবে। আর এ কার্যক্রম বাস্তবায়নে প্রত্যেক চেয়ারম্যানদের নিজ নিজ এলাকায় মিটিং করতে হবে। আর বিশেষভাবে প্রত্যেক কুরবানীর পশুর হাটে অবশ্যই মেডিকেল টিমের ব্যবস্থা করতে হবে।

জেলা প্রশাসক আরো বলেন, প্রত্যেক ইউনিয়ন পরিষদের উদ্যোগে ১৫শ’ গাছ লাগাতে হবে। এক্ষেত্রে ঋতু উপযোগী গাছ লাগিয়ে গাছ টিকানোর ব্যবস্থাও করতে হবে।

স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপ-সচিব) আবদুল হাইয়ের পরিচালনায় উন্মুক্ত আলোচনা সভায় চেয়ারম্যানদের মধ্য থেকে বক্তব্য রাখেন ৮নং বাগাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব বেলায়েত হোসেন গাজী বিল্লাল, ৫নং সহদেবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুস সামাদ, বালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাজুল মিয়াজী, কচুয়া ১০নং উত্তর গোহট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল হাই মুন্সিসহ অন্যান্য চেয়ারম্যানবৃন্দ।

এ সময় স্ব স্ব ইউনিয়নের পক্ষে বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও সচিবগণ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক : শরীফুল ইসলাম
: আপডেট, বাংলাদেশ সময় ১১ : ০৫ পিএম, ১০ জুলাই ২০১৭, সোমবার
এইউ

Leave a Reply