Home / সারাদেশ / কৃষিতে অবদানে সম্মাননা পেলেন ৩ নারী
কৃষিতে অবদানে সম্মাননা পেলেন ৩ নারী

কৃষিতে অবদানে সম্মাননা পেলেন ৩ নারী

কুড়িগ্রাম করেসপন্ডেন্ট :

কৃষিক্ষেত্রে বিশেষ অবদানের জন্য কুড়িগ্রামের তিন নারী কৃষককে সম্মাননা প্রদান করা হয়েছে।

খাদ্য নিরাপত্তায় নারী কৃষকদের অধিকার সংরক্ষণে জাতীয় প্রচারাভিযানের অংশ হিসেবে স্থানীয় উন্নয়ন সংগঠন জীবিকা এই সম্মাননা প্রদান করে।

হোটেল অর্নব প্যালেস হলরুমে রবিবার দুপুরে নারী কৃষকদের হাতে ক্রেস্ট ও সম্মাননা স্মারক তুলে দেন কুড়িগ্রাম-৪ আসনের এমপি মো. রুহুল আমিন। এ সময় জীবিকা পরিচালক মানিক চৌধুরীর সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন— অতিরিক্ত জেলা প্রশাসক আক্তার হোসেন আজাদ, প্রেস ক্লাব সভাপতি মমিনুল ইসলাম মঞ্জু, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা অমিতাভ চক্রবর্তী, প্রেস ক্লাব সাধারণ সম্পাদক শ্যামল ভৌমিক, টেলিভিশন সাংবাদিক ফোরাম সাধারণ সম্পাদক ইউসুফ আলমগীর, প্রকল্প কর্মকর্তা পাপন কুমার সরকার, কৃষক ফেডারেশন সভাপতি আব্দুল জব্বার ও কৃষক নেতা চাষী নুরন্নবী সরকার।

উদ্যোক্তরা জানান, উন্নত বীজ সংরক্ষণে বিশেষ ভূমিকা রাখার জন্য পাঁচগাছি ইউনিয়নের নওদাবস গ্রামের রাবেয়া বেগম, ভার্মি কম্পোস্ট সার উৎপাদনে ভূমিকা রাখায় যাত্রাপুর ইউনিয়নের দোয়ালী পাড়া গ্রামের বিজলী বেগম এবং জৈব সার তৈরি করায় ঘোগাদহ ইউনিয়নের গোপালের খামার গ্রামের জোহরা বেগমকে কুড়িগ্রামের শ্রেষ্ঠ নারী কৃষক হিসেবে পুরস্কৃত করা হয়।

আপডেট:   বাংলাদেশ সময়  ০৫:৫৩ অপরাহ্ন, ২১ জুন ২০১৫, রোববার

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কম-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না