Home / উপজেলা সংবাদ / হাইমচর / ‘কৃষকরাই পারে দেশকে উন্নতির শীর্ষ শিখরে পৌঁছে দিতে’
‘কৃষকরাই পারে দেশকে উন্নতির শীর্ষ শিখরে পৌঁছে দিতে’

‘কৃষকরাই পারে দেশকে উন্নতির শীর্ষ শিখরে পৌঁছে দিতে’

চাঁদপুরের হাইমচরে তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেছেন, ‘কৃষি খাতের সকল সমস্যা জননেত্রী শেখ হাসিনার সরকার গুরুত্বের সাথেই বিবেচনা করে সমাধান করে আসছে। কৃষি বিপ্লবীর কারণেই দেশ আজ খাদ্যে স্বয়ং সম্পন্ন। এর দাবিদার কৃষকরাই। কৃষকরাই পারে দেশকে উন্নতির শীর্ষ শিখরে পৌঁছে দিতে।’

শনিবার (৮ এপ্রিল) রাত ৯টায় হাইমচর সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের মাঠে চ্যানেল আই এর কৃষিবাজেট কৃষকের বাজেট অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘তথ্য প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে কৃষকরা তাদের ফসলের সমস্যা দ্রুত সমাধান করতে পারছে। সরকার কৃষকরা যাতে তাদের ফলানো ফসলের ন্যায্য মূল্য পায় তার পরিকল্পনা রয়েছে। বঙ্গবন্ধুর নামে মহাকাশে একটি স্যাটেলাইট স্থাপন করা হবে। যাতে করে বাংলার কোন মাটিতে কোন ধরনের ফসল হবে, কবে কোন মাসে কি রকম বৃষ্টিপাত হতে পারে, সে তথ্য জেনে আমরা সবচেয়ে বেশি ফসল ফলাতে পারি। ২৪ ঘণ্টাই জননেত্রী শেখ হাসিনা সরকার ১৬ কোটি মানুষের সেবায় সজাগ রয়েছেন।’

চ্যানেল আই টেলিভিশন কর্তৃক আয়োজিত মাটি ও মানুষ অনুষ্ঠানের সঞ্চালক শাইখ সিরাজের উপস্থাপনায় অনুষ্ঠিত কৃষি বাজেট কৃষকের বাজেট অনুষ্ঠানে ৩ সহ¯্রাধীক পেশাজীবির উপস্থিতিতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক পররাষ্ট্র মন্ত্রী ডাঃ দিপু মনি এমপি।

তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা বাংলার কৃষকের মানুষ। তিনি কৃষকদের সবছেয়ে বেশি ভাল বাসেন। কৃষকের কথা বললেই যে কোন সমস্যার কথা মনোযোগ সহকারে শুনেন। বর্তমান সরকার কৃষি খাতে সবচেয়ে বেশি ভোর্তুকি প্রদান করেন। বিগত দিনে হাইমচরে এত উন্নয়ন ছিল না। বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার ছোয়ায় হাইমচর আজ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। বিগত দিনে আমি আপনাদেরকে যা প্রতিশ্রুতি দিয়েছি এ সরকারের মাধ্যমেই তা বাস্তবায়ন করেছি। এসময় আরও বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল, উপজেলা পরিষদ চেয়ারম্যান নুর হোসেন পাটওয়ারী। এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ আ’লীগ ত্রান বিষয়ক সম্পাদক বাবু সজিত রায় নন্দী, অতিরিক্তি পুলিশ সুপার মোঃ আফজাল হোসেন, উপজেলা নির্বাহি কর্মকর্তা আবু হাসনাত মোঃ মাঈনউদ্দিন, হাইমচর থানা অফিসার ইনচার্জ সৈয়দ মাহবুবুর রহমান, চাঁদপুর মডেল থানা অফিসার ইনচার্জ ওয়ালি উল্লাহ অলি, বিশিষ্ট সমাজ সেবক মোঃ তসলিম শেখসহ কৃষক সুধি ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারিবৃন্দ।

প্রতিবেদক- বিএম ইসমাইল
আপডেট, বাংলাদেশ সময় ১: ৩৩ পিএম, ৯ এপ্রিল ২০১৭, রোববার
ডিএইচ

Leave a Reply