Home / চাঁদপুর / কুমিল্লা জেলা পরিষদ চেয়ারম্যানের সাথে ওচমান পাটওয়ারীর সাক্ষাৎ
কুমিল্লা জেলা পরিষদ চেয়ারম্যানের সাথে ওচমান পাটওয়ারীর সাক্ষাৎ

কুমিল্লা জেলা পরিষদ চেয়ারম্যানের সাথে ওচমান পাটওয়ারীর সাক্ষাৎ

চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ ওচমান গণি পাটওয়ারী মঙ্গলবার (২১ মার্চ ) দুপুরে কুমিল্লা জেলা পরিষদ চেয়ারম্যান রিয়ার এডমিরাল (অব.) আবু তাহেরের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।

তারা শুভেচ্ছা বিনিময়ের পাশাপাশি নিজ নিজ জেলা পরিষদের উন্নয়ন, সমস্যা-সম্ভাবনাসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

কুমিল্লা জেলা পরিষদ কার্যালয়ে চেয়ারম্যানের কক্ষে দুপুর ১২টা থেকে প্রায় ঘন্টাব্যাপি অনানুষ্ঠানিক মতবিনিময় করেন উভয় জেলা পরিষদ চেয়ারম্যান। তাদের মতবিনিময়ে উঠে আসে অবিভক্ত কুমিল্লা ও বৃহত্তর কুমিল্লার ইতিহাস, ঐতিহ্যসহ নানা বিষয়।

ভৌগলিক ও ঐতিহাসিকভাবে এ দু’জেলার মানুষের অভিন্ন জীবনযাত্রা, সমাজ-সংস্কৃতি নিয়েও স্মৃতিচারণ করেন । জেলা পরিষদ পরিচালনার ক্ষেত্রে অভিজ্ঞতা বিনিময় ও পারস্পরিক সহযোগিতার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন প্রথমবারের মতো নির্বাচিত এ দু’চেয়ারম্যান। অত্যন্ত আন্তরিক ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে তারা মতবিনিময় করেন।

চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ ওচমান গণি পাওয়ারী বলেন, ‘এক সময় কুমিল্লা জেলার আওতায় ছিল আজকের চাঁদপুর জেলা। সে সূত্রে চাঁদপুরের মানুষ এখনো কুমিল্লা জেলাকে তাদের আদি জেলা হিসেবে বিবেচনা করে। জেলা ভাগ হলেও এখনো আমরা আত্মীয়তা,আঞ্চলিকতা ও মনের দিক থেকে নিজেদের ঐক্যবদ্ধ মনে করি। কুমিল্লায় নতুন বিভাগ প্রতিষ্ঠিত হলে এ দু’জেলার মধ্যে সম্পর্কের ভীত্ আরো মজবুত হবে।’

কুমিল্লা জেলা পরিষদ চেয়ারম্যান রিয়ার এডমিরাল (অব.) আবু তাহের বলেন, ‘ আমি কুমিল্লা জেলার অধিবাসী হলেও দু’জেলার সীমান্তবর্তী এলাকায় আমার বাড়ি। আমাদের পূর্বপুরুষরা চাঁদপুরের অধিবাসী ছিলেন। চাঁদপুরে আমার পড়াশোনার অনেকটা সময় কেটেছে। এখনো আমাদের অনেক ফসলী জমি চাঁদপুর জেলার সীমানায় পড়েছে। চাঁদপুরের সাথে আমি নাড়ির টান অনুভব করি।’

এ সময় কুমিল্লা জেলা পরিষদে আসা চাঁদপুরের সাবেক জেলা নির্বাচন কর্মকর্তা মো.আতাউর রহমান এবং চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যানের সাথে চাঁদপুর সদর মডেল থানার সাবেক অফিসার ইনচার্জ মাহবুব মোরশেদ শুভেচ্ছা বিনিময় করেন ।

এর আগে কুমিল্লা জেলা পরিষদের সাবেক প্রশাসক আলহাজ¦ মো. ওমর ফারুকের সাথেও শুভেচ্ছা বিনিময় করেন তিনি।

করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ সময় ১১ : ৩৫ পিএম, ২১ মার্চ ২০১৭, মঙ্গলবার
এজি/এইউ

Leave a Reply