Home / সারাদেশ / পিতার খুনি সহোদর ভাইকে জবাই করে হত্যা : ছোরাসহ আটক
Murder-pic-24.06

পিতার খুনি সহোদর ভাইকে জবাই করে হত্যা : ছোরাসহ আটক

কুমিল্লার দেবিদ্বার পৌর এলাকা থেকে সোহেল (২৮) নামের এক যুবককের জবাই করেছে তার সহোদর ভাই। শনিবার (২৩ জুন) রাতে দেবীদ্বার পৌর এলাকার মরিচাকান্দা গ্রমে নিজ বাড়ির পাশের একটি জমিতেই সোহেলকে জবাই করে হত্যা করা হয়।

সে ওই গ্রামের মৃত ইউনুস মিয়ার দ্বিতীয় ছেলে। রোববার (২৪ জুন) দুপুরে জবাই করা মরদেহ উদ্ধার করেছে দেবীদ্বার থানা পুলিশ। দেবিদ্বার থানা অফিসার ইনচার্জ মো: মিজানুর রহমান বিষয়টি চাঁদপুরর টাইমসকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, নিহতের মাথা, শরীর ও পিটে আঘাতের চিহ্ন রয়েছে, তার গলাও কাটা ছিল। মরদেহ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

হত্যাকান্ডে জড়িত সন্দেহে আটকের পর জিজ্ঞাসাবাদে দায় শিকার করে হত্যাকান্ডের বর্ননা দিলেন নিহতের মেঝো ভাই মেহেদী হাসান। মিহিদী হাসান একজন ডেকোরেটর ব্যবসায়ী। অতিষ্ঠ হয়ে ভাই সোহেল (২৮) কে জবাই করে হত্যা করা হয়ে বলে সে জানায়।

মেহেদী হাসান ক্ষোভের সাথে জানান, নেশাগ্রস্ত সোহেল (হত্যার শিকার) পরিবারের শান্তি, সম্মান এমনকি পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যাক্তি আমাদের পিতাকেও নেশার টাকার জন্য হত্যা করেছে। সোহেলকে মাদক ও পিতাকে হত্যার অভিযোগে করাগারে পাঠালেও কারাগার থেকে বেরেয়ে এসে আবারো নেশার জগতে চলে যায়। পিতার অবর্তমানে মেহেদী হাসান ডেকোরেটরের ব্যবসা দিয়ে সংসারের হাল ধরেন। এব্যবসাতেও সোহেলের নেশার টাকার চাপে মেহেদী হাসান অতিষ্ঠ হয়ে উঠে।

শনিবার দিবাগত রাতে সোহেলকে পুকুরপাড়ে নেশাগ্রস্থ অবস্থায় দেখে মেহেদী হাসান প্রথমে রড দিয়ে মাথায় আঘাত করে অচেতন করে, পরে ছুরি দিয়ে তার গলা কেটে এবং বিভিন্ন অংশে আঘাত করে হত্যা করে। পরে বাড়ির পাশে লাশ ফেলে আসে।

ওই ঘটনায় নিহতের ছোট ভাই হাফেজ এমরান বাদী হয়ে রোববার দুপুরে মেহেদী হাসানকে একমাত্র আসামী করে দেবিদ্বার থানায় মামলা দায়ের করেছেন।

পৌরসভার সহায়তা কমিটির স্থানীয় ওয়ার্ড সদস্য আব্দুল কাদেরসহ স্থানীয়রা জানান, নিহত সোহেল মাদকাসক্ত ছিল। ৩/৪ বছর আগে সে পারিবারিক বিরোধের জের ধরে তার বাবাকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করেছিল। তখন পুলিশ তাকে গ্রেফতার করেছিল। এক বছর আগে সে জামিনে কারাগার থেকে মুক্তি পেয়ে পূনরায় মাদক সেবনে জড়িয়ে পড়ে। অপর দিকে মাদকের ভ্রাম্যমান আদালতের একটি মামলায় ৬ মাসের সাজা হওয়ায় তার বড় ভাই সুমন বর্তমানে কারাগারে রয়েছে।

এ ব্যাপারে দেবীদ্বার থানার অফিসার ইনচার্জ মোঃ মিজানুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, পুলিশ নিহতের লাশ উদ্ধার পূর্বক ময়না তদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরন করা হয়েছে।নিহতের ছোট ভাই হাফেজ এমরান বাদী হয়ে মেহেদী হাসানকে একমাত্র আসামী করে মামলা দায়ের করেন।

জাহাঙ্গীর আলম ইমরুল, কুমিল্লা করেসপন্ডেন্ট

Leave a Reply