Home / বিশেষ সংবাদ / কিশোরীকে প্রলোভন দেখিয়ে বৃদ্ধর ধর্ষণ

কিশোরীকে প্রলোভন দেখিয়ে বৃদ্ধর ধর্ষণ

‎Tuesday, ‎April ‎07, ‎2015  05:11:25 PM

টাঙ্গাইল প্রতিনিধিঃ

ভূঞাপুরের গোবিন্দাসী ইউনিয়নের রুহুলী গ্রামে ১৪ বছরের এক কিশোরীকে প্রলোভন দেখিয়ে ধর্ষণ করেছে শামছুল ইসলাম ওরফে শামছু (৫০) নামে নারী লিপ্সু এক দাদা। আর এ ঘটনায় শনিবার রাতে গ্রাম্য সালিশে ১০ লাখ টাকার কাবিন ও ৭ শতাংশ জমি ওই কিশোরীকে লিখে দিয়ে বিয়ের সিদ্ধান্ত নেন গ্রাম্য মাতব্বররা। খবর পেয়ে ভূঞাপুর থানা পুলিশ ধর্ষক ২ সন্তানের জনক শামছুকে রোববার সকাল সাড়ে ৯ টার দিকে আটক করে থানায় নিয়ে আসে।

এলাকাবাসী জানায়, উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের রুহুলী গ্রামের ২ সন্তানের জনক শামছুল ইসলাম ওরফে শামছুর দুঃসম্পর্কের কিশোরী নাতনী নিয়মিত তার বাড়িতে যাতায়াত করতো। একসময় তার কুনজর পড়ে ওই নাতনীর ওপর। একপর্যায়ে নানারকম প্রলোভন দেখিয়ে নারী লিপ্সু শামছু ওই কিশোরী নাতনীকে ধর্ষণ করে। আর এ বিষয়টি কাউকে না বলতেসনানা রকম ভয়ভীতি ও লোভ দেখায়।

টানা এক বছর চলে তাদের শারীরিক সম্পর্ক। কিছুদিন আগে তাদের শারীরিক সম্পর্কের বিষয়টি এলাকায় প্রকাশ পেয়ে যায়। পরে এ নিয়ে শুক্রবার দুপুরে রুহুলী চর পাড়া গ্রামের মহিরের বাড়িতে স্থানীয় ইউপি সদস্য আমজাদ হোসেন গাফফার এক সালিশের আয়োজন করে। ওই সালিশে ধর্ষক শামছুকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

কিন্তু এলাকাবাসী ও কিশোরীর পরিবার তা মেনে না নেয়ায় শনিবার রাতে একই বাড়িতে পুনরায় সালিশের আয়োজন করা হয়। ওই সালিশে ইউপি সদস্য আমজাদ হোসেন গাফফার, মো.রমজান আলী, সালাউদ্দিন মাষ্টার, মজিবর রহমান, ঈমান আলীসহ গ্রাম্য মাতব্বরদের নিয়ে এক জুরি বোর্ড গঠন করা হয়। তারা ১০ লাখ টাকার কাবিন ও ৭ শতাংশ জমি ওই কিশোরীকে লিখে দিয়ে বিয়ের সিদ্ধান্ত নেন।

৫ এপ্রিল রোববার সকালে বিষয়টি ভূঞাপুর থানা পুলিশ অবগত হলে সকাল সাড়ে ৯ টার দিকে শামছুকে আটক করে থানায় নিয়ে আসে। এদিকে স্থানীয় একটি প্রভাবশালী মহল ওই কিশোরী ও তার পরিবারকে মামলা না করার জন্য নানা রকম ভয়ভীতি ও চাপ প্রয়োগ করে যাচ্ছে।

এতে অসহায় হয়ে পড়েছে কিশোরী ও তার পরিবার। এব্যাপারে রুহুলী গ্রামের মাতব্বর রমজান আলী বলেন, বিষয়টি সমাধানের উদ্যোগ নেয়া হয়েছিল। পুলিশ শামছুকে আটক করে থানায় নিয়ে যাওয়ায় তা আর সম্ভব হয়নি। স্থানীয় ইউপি সদস্য আমজাদ হোসেন গাফফার সালিশের বিষয়ে মন্তব্য করতে অপারগতা প্রকাশ করেন। ভূঞাপুর থানা অফিসার ইনচার্জ মো.আনোয়ারুল ইসলাম বলেন,সধর্ষক শামছুকে আটক করা হয়েছে।

তবে এ বিষয়ে কিশোরী কোন অভিযোগ করেনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

চাঁদপুর টাইমস : এমআরআর/২০১৫