Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / কাশিমপুর উবিতে ভাংচুর ও শিক্ষার্থীদের ওপর হামলা
কাশিমপুর উবিতে ভাংচুর ও শিক্ষার্থীদের ওপর হামলা

কাশিমপুর উবিতে ভাংচুর ও শিক্ষার্থীদের ওপর হামলা

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার কাশিমপুর উচ্চ বিদ্যালয়ের সভাপতির ছেলের বিরুদ্ধে বিদ্যালয়ে ভাংচূর ও শিক্ষার্থীদের উপর হামলার অভিযোগ পাওয়া গেছে।

বিদ্যালয়ের সভাপতি মো. শরীফ উল্লাহ পাটোয়ারী ঝিলনের ছেলে অত্র বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র আমান উল্লাহ শাওন তার সহপাঠীদের বিরুদ্ধে নানা ধরনের অভিযোগ করেছে শিক্ষার্থীরা।

সভাপতির ছেলের কর্মকান্ডে অতিষ্ঠ হয়ে পড়েছে অভিভাবক ও এলাকাবাসী এবং আতঙ্কে রয়েছে শিক্ষার্থীরা। সভাপতির দায়িত্বহীনতার কারনে ঘটনাটি সমাধানের উদ্যোগ নিয়েও সমাধান না করায় ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করেছে এলাকায়।

এছাড়া তার ছেলে আমান উল্লাহ শাওন বহিরাগতদের নিয়ে প্রায়ই বিদ্যালয় প্রাঙ্গণে প্রবেশ করে মেয়েদেরকে উত্যাক্ত করে আসছে বলেও অভিযোগ উঠেছে। গত ২৬ ও ২৭ মার্চ বিদ্যালয় প্রাঙ্গণে শাওন ও তার সহপাঠীদের হামলায় ৮ জন শিক্ষার্থী আহত হয়। বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র সোহেব, জালাল, সালেহীন, মাঈনুদ্দিন, শাহরিয়ার, সুমন, সালমান সহ আহত একাধিক শিক্ষার্থী জানান, ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বিদ্যালয় প্রাঙ্গণে আমরা ক্রিকেট খেলছিলাম। এ সময় বিদ্যালয়ের সভাপতি সহ অন্যান্য শিক্ষক শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন।

খেলা চলাকালীন অবস্থায় হঠাৎ সভাপতির ছেলে শাওন তার সহযোগীদের নিয়ে ক্রিকেট খেলার স্ট্যাম্প তুলে নিয়ে যায়। এ সময় শিক্ষার্থীরা বাধা দিলে তারেদ উপর হামলা করে এবং বিদ্যালয়ের দরজা-জানালা, শ্রেণিকক্ষের বেঞ্চ ভাংচূর করে।

এ সংঘর্ষের সংবাদ পেয়ে মতলব দক্ষিণ থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে। পরে উপস্থিত পুলিশ প্রশাসনের কাছ থেকে ঘটনাটি দ্রুত সমাধানের জন্য দায়িত্ব নেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ শরীফ উল্লাহ পাটোয়ারী ঝিলন।

পরদিন ২৭ মার্চ সকাল সাড়ে ১০ টায় পুনরায় বহিরাগতরা বিদ্যালয় প্রাঙ্গণে এসে শিক্ষার্থীদেরকে ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করেছে বলে এ শিক্ষার্থীরা জানান।

এ ব্যাপারে প্রত্যক্ষদর্শী বীর মুক্তিযোদ্ধা আঃ আউয়াল প্রধানীয়া জানান, সভাপতির ছেলে শাওন সহ বহিরাগত বেশ কয়েকজন যুবক দীর্ঘদিন যাবৎ বিদ্যায় প্রাঙ্গণে এসে ছাত্রীদেরকে উত্যাক্ত করে আসছে এবং এর প্রতিবাদের জের ধরেই এ ঘটনার সূত্রপাত।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীপক চন্দ্র দাস ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বিদ্যালয়ের সভাপতি বিষয়টি সমাধানের দাািয়ত্ব নিয়েছেন।

বিদ্যালয়ের সভাপতি মো. শরীফ উল্লাহ পাটোয়ারী ঝিলন চাঁদপুর টাইমসকে জানান, ‘এ ঘটনাটি একটি চক্রান্ত ও ষড়যন্ত্র। আমি সমাধানের উদ্যোগ নিয়েছি এবং শীঘ্রই তা সমাধান করে দিবো।’

স্টাফ করেসপন্ডেন্ট
আপডেট, বাংলাদেশ সময় ১১: ৫৩ পিএম, ৭ এপ্রিল ২০১৭, শুক্রবার
ডিএইচ

Leave a Reply