Home / চাঁদপুর / ‘কারাগার শাস্তির জায়গা নয় আত্মশুদ্ধি ও সংশোধনের স্থান’
কারাগার শাস্তির জায়গা নয় আত্মশুদ্ধি ও সংশোধনের স্থান

‘কারাগার শাস্তির জায়গা নয় আত্মশুদ্ধি ও সংশোধনের স্থান’

চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী বলেছেন, কারাগার কেবল শাস্তির জায়গা নয়, নিজেকে আত্মশুদ্ধি ও সংশোধনের স্থান। মানুষ ইচ্ছায়-অনিচ্ছায় কোনো ত্রুটি-বিচ্যুতি, ভুল-ভ্রান্তি ও অপরাধ করে থাকলে তা থেকে সংশোধিত হয়ে ভালো মানুষ হতে শিক্ষা দেয় কারাগার। অতীতের অন্যায় ও অপকর্ম থেকে নিজেকে পরিশুদ্ধ করে পরিবার, সমাজ ও দেশের কল্যাণে নিজেকে প্রস্তুত করার স্থান কারাগার।

সোমবার (১০ জুলাই) সকালে চাঁদপুর জেলা কারাগারে নবনির্মিত দু’টি গভীর নলকূপ ও পানি সরবরাহ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

উল্লেখিত কাজের ভিত্তিফলক উন্মোচনের পর কারা কর্মকর্তা ও কারাবন্দিদের সাথে বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন তিনি। জেল সুপার মো. মাঈন উদ্দিনের সভাপতিত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন জেল সুপার আবু মুসা, ঠিকাদার জিয়াউল আমিন দিপু ও মামুন পাটওয়ারী প্রমুখ।

জেলা পরিষদ চেয়ারম্যান জেলা কারাগারের অন্যান্য সমস্যাগুলো সমাধানে পর্যায়ক্রমে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন। জেল সুপার বলেন, চাঁদপুর জেলা কারাগারে বিশুদ্ধ ও সুপেয় পানির তীব্র সংকট দীর্ঘদিন ধরে চলে আসছিল। জেলা পরিষদ চেয়ারম্যান পুরো কারাগারের পানি সমস্যা সমাধানে দু’টি বৃহৎ সাবমারসিবল গভীর নলকূপ বসিয়ে পানি সমস্যার সমাধান করে দিয়েছেন। এখন থেকে কারাবন্দিদের আর পানির সমস্যায় ভুগতে হবে না। এ জন্য তিনি জেলা পরিষদ চেয়ারম্যানকে ধন্যবাদ জানান।

করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ সময় ৩: ০০ পিএম, ১০ জুলাই ২০১৭, শনিবার
ডিএইচ

Leave a Reply