Home / চাঁদপুর / ‘যে কোন অভিযোগে নিরীহ কাউকে হয়রানি করা যাবেনা’
যে কোন অভিযোগে নিরীহ কাউকে হয়রানি করা যাবেনা

‘যে কোন অভিযোগে নিরীহ কাউকে হয়রানি করা যাবেনা’

চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আশ্রাফুজ্জামান বলেছেন, আমাদের খেয়াল রাখতে হবে কোন দপ্তরের কিংবা নিরীহ কোন মানুষের বিরুদ্ধে নিজেদের স্বার্থ হাছিলের জন্য জমি সংক্রান্ত বিরোধ কিংবা মাদক অথবা অন্য যে কোন অভিযোগে নিরীহ কাউকে হয়রানি করার অভিযোগ পাওয়া গেলে সংশ্লিষ্ট পুলিশ অফিসার ও অভিযোগ কারীর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) বিকাল ৪টায় চাঁদপুর মডেল থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠানের প্রদান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, পুলিশের কাজের গতি বৃদ্ধি, স্বচ্ছতা ও জবাবদীহিতার ক্ষেত্রে ওপেন হাউজ ডে খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। থানায় অভিযোগকারী ও তদন্তকারী কর্মকর্তার মধ্যে কোন ভূল বুঝাবুঝির সৃষ্টি হলে তা সহজে সমাধান করা হচ্ছে। এতে করে সাধারণ মানুষের সাথে পুলিশের সম্পর্ক আরো গভীর হচ্ছে।

অতিরিক্ত পুলিশ সুপার বলেন, পুুলিশের সীমাবদ্ধতা সত্তেও মাদক, জঙ্গিবাদ, বাল্য বিয়ে, ইভটিজিং ও সামাজিক অপরাধ প্রতিরোধে দিন রাত কাজ করে যাচ্ছে। পৃথিবীর সব দেশেই আইন শৃঙ্খলা রক্ষার কাজটা পুলিশেই করে থাকে আমাদের দেশেও তাই। আইন শৃঙ্খলা রক্ষার জন্য বিকল্প বাহিনী তৈরি করার সুযোগ নেই। আমরা সকলে মিলে সমাজে শান্তি ঠিক রাখতে কাজ করবো।

উন্মোক্ত আলোচনা পর্বে বিভিন্ন ইউনিয়ন থেকে আসা নারী ও পুরুষ মডেল থানার বিগত দিনের কার্যক্রমে সন্তুষ্ট প্রকাশ করে অফিসার ইনচার্জসহ অন্যান্য অফিসারদের আন্তরিক ধন্যবাদ জানান। একই সাথে অনেকে নানা অভিযোগের কথা তুলে ধরেন।

এর মধ্যে বিশেষ করে জমি সংক্রান্ত বিরোধ, পারিবারিক দ্বন্ধ, মাদক ও জুয়া খেলা।

মডেল থানার অফিসার ইনচার্জ ওয়ালি উল্যাহর সভাপতিত্বে ও বক্তব্যে রাখেন, ওসি তদন্ত মো. হারুনুর রশিদের পরিচালনায় বক্তব্য রাখেন, এসআই মো. মহিউদ্দিন, সদর উপজেলা কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক ছালাউদ্দিন জিন্নাহ, পৌর কমিউনিটি পুলিশিংয়ের সহ-সভাপতি জামাল হোসেন, সদর উপজেলা কমিউনিটি পুলিশিং এর যুগ্ম-সাধারণ সম্পাদক জাকির হোসেন মৃধা, কোষাধ্যক্ষ মাওলানা জাকির হোসেন হিরু প্রমুখ।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার আশ্রাফুজ্জামান তাদের অভিযোগগুলো লিপিবদ্ধ করেন। এবং সঠিক তদন্ত সাপেক্ষে তা প্রয়োজণীয় ব্যবস্থা গ্রহণের জন্য অফিসার ইনচার্জকে নির্দেশ প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন মডেল থানার অফিসারবৃন্দ, কমিউনিটি পুলিশিং এর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন ইউনিয়নের গ্রাম পুলিশবৃন্দসহ বিভিন্ন শ্রেণি পেশার সুধিজন।

করেসপন্ডেন্ট
।। আপডটে, বাংলাদশে সময় ১০ : ৩২ পিএম, ১৩ ফেব্রুয়ারি ২০১৭ সোমবার
এইউ

Leave a Reply