Home / চাঁদপুর / ডা. দীপু মনি এমপির সাথে চাঁদপুর কলেজ শিক্ষকদের মতবিনিময়
ডা. দীপু মনি এমপির সাথে চাঁদপুর কলেজ শিক্ষকদের মতবিনিময়

ডা. দীপু মনি এমপির সাথে চাঁদপুর কলেজ শিক্ষকদের মতবিনিময়

চাঁদপুর সরকারি কলেজ, মহিলা কলেজ ও পুরাণ বাজার ডিগ্রি কলেজের শিক্ষকদের সাথে বৃহস্পতিবার (২৭ জুলাই) সকালে মতবিনিময় করেছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র বিষয়ক সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও চাঁদপুর-হাইমচর ৩ আসনের ডা. দীপু মনি এমপি।

মতবিনিময় সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শিক্ষকরা বিভিন্ন কলেজে শ্রেণিকক্ষে নিয়মিত শিক্ষার্থীদের মাঝে পাঠদান করছেন, কিন্তু দেখাযায় শিক্ষার্থীরা ক্লাসে পড়াশোনার প্রতি তেমন মনোযোগী নয়। আর অভিবাবকরাও তাদের ছেলে মেয়েদের প্রতি উদাসীন। অনেক শিক্ষকরা দাবি করেছেন বর্তমান সামাজিক যোগাযোগ ব্যবস্থা ইন্টারনেট, ফেসবুক, টুইটার ব্যাবহারের কারণে পড়ালেখার প্রতি অমনোযোগী হয়ে পড়ছে। কিন্তু আমি মনে করি, ডিজিটাল যে ব্যবস্থাগুলো রয়েছে এসব বিষয় নিয়ে আমাদের পড়ালেখায় পড়ালেখায় এগিয়ে যেতে হবে।

এমপি বলেন, বর্তমান সময়ের ছেলে মেয়েরা সন্ধ্যায় পড়ালেখা না করে গভীর রাত জেগে পড়ালেখা করছে। দেখাযায় তাদের মা-বাবাও জানেন না তারা আসলে রাত জেগে কি করছে। তারপরেও এ বছর এইচ এসসির পরীক্ষার রেজাল্ট সন্তোষ জনক হয়নি। আগামীতে যাতে শিক্ষার্থীরা ভালো ফলাফল অর্জর করতে পারে সে জন্য শিক্ষক, শিক্ষর্থী এবং অভিবাবকদেরকেও সতর্ক থাকতে হবে।

চাঁদপুর সরকারি কলেজের আয়োজনে সভায় বক্তব্য রাখেন, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ ড. এ এস এম দেলওয়ার হোসেন, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ এম এ আ. মতিন মিয়া, পুরাণ বাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, চাঁদপুর সরকারি কলেজের উপাধ্যক্ষ মো, শাহআলম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অসিত বরণ দাশ, উপাধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ শাহ আলম, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক রুপক রায়, ইসলাম শিক্ষা বিভাগের প্রভাষক মো. আল আমিন ও ইতিহাস বিভাগের প্রভাষক বিলকিস আক্তার, মহিলা কলেজের উপাধ্যক্ষ মাসুদুর রহমানসহ তিন কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষকরা।

অনুষ্ঠান পরিচালনা করেন চাঁদপুর সরকারি কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক অধ্যাপক আলমগীর হোসেন বাহার।

প্রতিবেদক : কবির হোসেন মিজি
: আপডেট, বাংলাদেশ ১১ : ৫৫ পিএম, ২৭ জুলাই ২০১৭, বৃহস্পতিবার
এইউ

Leave a Reply