Home / চাঁদপুর / কচুয়ার খাদ্য গুদামের কর্মকর্তাসহ দু’জনের কারাদণ্ড
Karadondo
প্রতীকী

কচুয়ার খাদ্য গুদামের কর্মকর্তাসহ দু’জনের কারাদণ্ড

চাঁদপুর কচুয়া উপজেলা খাদ্য গুদামের চাল আত্মসাৎ করার অপরাধে গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আ. ছালাম মুন্সীকে ১৫ বছর ও সাবেক ইউপি সদস্য সাইফুলকে ১০ বছর কারাদণ্ড রোববার (৮ জানুয়ারি) দিয়েছেন চাঁদপুর স্পেশাল ট্রাইবুন্যাল-২ এর বিচারক মামুনুর রশিদ ।

একই সাথে দু’জনকে পৃথক ১ লাখ টাকা করে জরিমানা করা হয়।

মামলার বিবরণে জানাযায়, ২০১০ সালের ৮ এপিল কচুয়া খাদ্য গুদাম থেকে সরকারি চাল আত্মসাৎ করার সময় ট্রাক চালক সাইফুল ইসলাম ও হেল্পার মেহেদী হাসানকে আটক হয়। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে চাল আত্মসাতের ঘটনার সাথে জড়িত কর্মকর্তা ছালাম ও ইউপি সদস্য সাইফুলসহ ৪ জনের বিরুদ্ধে কচুয়া থানায় মামলা করেন দুদক।

মামলা জিআর নং-৩২/১০। পরে মামলাটি কচুয়া থানা থেকে চাঁদপুর স্পেশাল ট্রাইবুন্যাল-১ এ পাঠানো হয়। সেখান থেকে ২০১১ সালের ২০ নভেম্বর স্পেশাল ট্রাইবুন্যাল ২ এ আসলে বিচার কার্য শুরু হয়।

দুদকের পক্ষে মামলা পরিচালনাকারী আইনজীবী পিপি মুরাদ হোসেন চৌধুরী জানান, গত ২ মাস পূর্বে দন্ডপ্রাপ্তরা আটক হন। ৬ বছরের অধিক মামলাটি প্রক্রিয়াধীন ছিলো।

২০১১ সালের ২৪ মে মামলার তদন্তকারী কর্মকর্তা দুদক কুমিল্লা কার্যালয়ের উপ-পরিচালক মো. মোরশেদ আলম ও চাঁদপুর গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. জাকির হোসাইন আদালতে মামলার প্রতিবেদন দাখিল করেন।

সাক্ষ্য প্রমানের ভিত্তিতে অপরাধ প্রমানিত হওয়ায় আসামী কচুয়া উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা সালাম ও ইউপি সদস্য সাইফুল এর উপস্থিতিতে তাদের বিরুদ্ধে ৪০৯ দন্ডবিধিতে ছালামকে ১৫ বছর সাইফুলকে ১০ বছর কারাদণ্ড এবং ১লাখ টাকা করে জরিমানা এবং দুদক আইনের ৫ এর ২ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করেন বিচারক।

এছাড়া অপর দুই আসামী গাড়ী চালক সাইফুল ইসলাম ও হেল্পার মেহেদী হাসান নির্দোষ হওয়ায় তাদেরকে মামলা থেকে অব্যাহতি দেয়া হয় বলে জানান দুদক আইনজীবী।

করেসপন্ডেন্ট
।। আপডটে, বাংলাদশে সময় ০৯: ৫২ পিএম, ৮ জানুয়ারি ২০১৭ রোববার
এইউ

Leave a Reply