Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / কম্পিউটার প্রশিক্ষণে শিশু মনিকার কৃতিত্ব
কম্পিউটার প্রশিক্ষণে শিশু মনিকার কৃতিত্ব

কম্পিউটার প্রশিক্ষণে শিশু মনিকার কৃতিত্ব

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার ইকরা কম্পিউটার একাডেমি এন্ড আইসিটি ট্রেনিং সেন্টারের শিশু শিক্ষার্থী মারজিয়া সুলতানা (মনিকা) কৃতিত্ব অর্জন করেছে।

সে উপজেলার কচি-কাঁচা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির মেধাবী ছাত্রী। তার পিতা মোঃ ইমরান হোসেন (মানিক) পেশায় একজন ব্যবসায়ী, মাতা ফরিদা ইয়াছমিন। গ্রামের বাড়ি মতলব পৌরসভার উত্তর বাইশপুর।

মনিকা ২০১৬ সালের ১৭ সেপ্টেম্বর ইক্রা কম্পিউটার একাডেমি এন্ড আইসিটি-তে মাল্টিমিডিয়া কোর্সে ভর্তি হয়। সে মাল্টিমিডিয়া কোর্সে সমাপনী পরীক্ষায় এ প্লাস পেয়ে কৃতিত্ব অর্জন করে।

ভবিষ্যতে কম্পিউটার ইঞ্জিনিয়ার হওয়া স্বপ্ন তার। বর্তমানে সে ইকরা কম্পিউটার একাডেমি এন্ড আইসিটি-তে অনুশীলন করে যাচ্ছে।

ফলাফলে কৃতজ্ঞতা প্রকাশ করে মনিকা জানায়, তার কম্পিউটার প্রশিক্ষক মো. সাইফুল্লাহ কবিরের সহযোগিতায় কম্পিউটার শিখতে ও জানতে পেরেছে।’

মনিকা কচি-কাঁচা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির বার্ষিক পরীক্ষায় মেধা তালিকায় উত্তীর্ণ হয়ে বর্তমানে ৫ম শ্রেণিতে অধ্যয়নরত।

প্রতিষ্ঠানটির কম্পিউটার প্রশিক্ষক মো. সাইফুল্লাহ্ কবির চাঁদপুর টাইমসকে জানান, ‘গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তিকে এগিয়ে নেয়ার জন্য এ প্রতিষ্ঠানের মাধ্যমে আমি শিশু-কিশোরদেরকে কম্পিউটার শিক্ষায় উৎসাহিত করছি। পাশাপাশি গরীব-মেধাবী শিক্ষার্থীদেরকে প্রতি বছরই বিনামূল্যে কম্পিউটার ও আইসিটি বিষয়ে প্রশিক্ষণ দিয়ে আসছি। শিশু মনিকা অত্যন্ত বিনয়ী ও মেধাবী। তাকে ভালভাবে কম্পিউটার শিক্ষায় উৎসাহিত করলে সে অনেক বড় হতে পারবে। দোয়া করি মনিকা কর্ম ও মেধায় বাবা-মায়ের মুখ উজ্জ্বল করবে।’

প্রতিবেদক- মাহফুজ মল্লিক
: আপডেট, বাংলাদেশ সময় ৯: ০০ পিএম, ১২ জানুয়ারি ২০১৭, বৃহস্পতিবার
ডিএইচ

Leave a Reply