Home / খেলাধুলা / অপমানের জবাব দিয়ে কথা রাখলেন তামিম
tamim ikbal
ফাইল ছবি

অপমানের জবাব দিয়ে কথা রাখলেন তামিম

এইতো কয়েক দিন আগেই ভক্তদের দুয়ো শুনতে হয়েছে তাকে। এমনকি ছাড় পায়নি তার পরিবারের মানুষও। তাদের তুলেও কথা বলা হয়েছে। সেই তাকেই এখন প্রশংসার সাগরে ভাসাচ্ছেন ভক্ত-সমর্থকরা। কথা হচ্ছে বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবালকে নিয়ে।

সম্প্রতি তিনি দলের হয়ে দুরন্ত সব পারফরম্যান্স উপহার দিয়ে যাচ্ছেন। টি২০ বিশ্বকাপের প্রথম রাউন্ডে তার ব্যাট জ্বলে উঠছে পূর্ণ শক্তিতে। প্রথম ম্যাচেই তিনি দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে শুরু করেছেন।

নেদারল্যান্ডসের বিপক্ষে করেছেন ৫৮ বলে ৮৩ রানের অপরাজিত ইনিংস। পরের ম্যাচে আয়াল্যান্ডের বিপক্ষে আউট হওয়ার আগে সংগ্রহ করেছেন ২৬ বলে ৪৭ রান। আর প্রথম রাউন্ডের শেষ ম্যাচে এসে গড়ে ফেললেন ইতিহাস। ওমানের বিপক্ষে এই ম্যাচে তিনি করেছেন ৬৩ বলে ১০৩ রান। এই ম্যাচেও তাকে আউট করা যায়নি।

প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি২০ ক্রিকেটে শত রানের রেকর্ডটি নিজের করে নিয়েছেন। সেই সঙ্গে আরও অর্জন করেছেন সীমিত ওভারের ফরম্যাটে হাজার রানের মাইলফলকটিও। সম্প্রতি শেষ হওয়া বিপিএল এবং পিএসএল থেকেই তামিম উজ্জ্বল নক্ষত্রের মত জ্বলজ্বল করছেন।

নিজের এমন সাফল্যে বেশ খুশি এই ওপেনার। তার থেকেও বেশি খুশি কোচকে দেওয়া কথা রাখতে পেরে। তামিম বলেন, ‘কোচের সঙ্গে কথা হয়েছিল সবার, যে কে আগে সেঞ্চুরি করবে। বলেছিলাম আমিই আগে করব। সৌভাগ্যবশত আজ তা হয়ে গিয়েছে।’

সেই সঙ্গে তিনি চান যেন তার এই রেকর্ড সহজে কেউ ভাঙতে না পারে। এ বিষয়ে তামিম বলেন, ‘আমি দেশের হয়ে যতদিনই খেলব, নিজের রেকর্ড এমন উচ্চতায় নিয়ে যেতে চাই যেন সহজে কেউ ভাঙতে না পারে। তবে রেকর্ড ভাঙবেই, এটাই স্বাভাবিক। সব রেকর্ডই একদিন না একদিন ভাঙে। তবে আমি এমন রেকর্ড গড়তে চাই যেন একজনের এই রেকর্ড ভাঙতে অনেক কষ্ট স্বীকার করতে হয়।’
নিউজ ডেস্ক : আপডেট ২:২৮ পিএম, ১৪ মার্চ ২০১৬, সোমবার
ডিএইচ