Home / চাঁদপুর / কচুয়ায় ২০ টাকা লেন-দেন নিয়ে হত্যার দায়ে যুবকের যাবজ্জীবন
Court Mobile Court

কচুয়ায় ২০ টাকা লেন-দেন নিয়ে হত্যার দায়ে যুবকের যাবজ্জীবন

চাঁদপুরের কচুয়া উপজেলায় ২০ টাকা লেনদেনকে কেন্দ্র করে এনামুল হক (২৪) নামে এক যুবককে হত্যার দায়ে যুবককে যাবজ্জীবন কারাদন্ড ও ২০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত

মঙ্গলবার (১৮ জুলাই) দুপুর দেড়টায় চাঁদপুর জেলা ও দায়রা জজ সালেহ উদ্দিন আহমদ এ রায় দেন।

কারাদ-প্রাপ্ত মোহাম্মদ উল্লাহ (২৪) উপজেলার সিংআড্ডা গ্রামের মজুমদার বাড়ির মৃত আবদুল জলিল মজুমদারের ছেলে। হত্যার শিকার এনামুল হক একই গ্রামের আলী আহম্মদের ছেলে।

মামলার বিবরণ থেকে জানা গেছে, ২০১২ সালের ৬ আগস্ট রাত সাড়ে ৯টার দিকে সিংআড্ডা বাজারের আলী আকবরের চায়ের দোকানের সামনে এনামুলের কাছে ২০ টাকা দাবি করেন মোহাম্মদ উল্লাহ। এনামুল টাকা দিতে রাজি না হলে তাদের মধ্যে ঝগড়া বেধে যায়। একপর্যায়ে মোহাম্মদ উল্লাহ সঙ্গে থাকা ছুরি দিয়ে এনামুলকে এলোপাতাড়ি কোপান।

এসময় স্থানীয়রা ছুটে এসে এনামুলকে উদ্ধার করে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। একই সময় স্থানীয়রা মোহাম্মদ উল্লাহকে আটক করে পুলিশে সোপর্দ করেন।

এ ঘটনায় রাতেই কচুয়া থানায় এনামুল হকের বাবা আলী আহম্মদ বাদী হয়ে মোহাম্মদ উল্লাহ’র বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা কচুয়া থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম ৩০ সেপ্টেম্বর আদালতে আসামির বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।

সরকার পক্ষের আইনজীবী (পিপি) আমান উল্লাহ বলেন, ‘দীর্ঘ পাঁচ বছর মামলাটি চলমান অবস্থায় ১৫ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়। এতে আসামি মোহাম্মদ উল্লাহ’র অপরাধ প্রমাণিত হওয়ায় মঙ্গলবার তার উপস্থিতিতে আদালত এ রায় দেন।’

সরকার পক্ষের সহকারী আইনজীবী (এপিপি) ছিলেন মুক্তার হোসেন অভি। আসামিপক্ষে ছিলেন মো. জসিম উদ্দিন (২)।

স্টাফ করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ সময় ০৪: ০০ পিএম, ১৮ জুলাই ২০১৭, মঙ্গলবার
ডিএইচ

Leave a Reply