Home / উপজেলা সংবাদ / কচুয়ায় মীর্জা সুলতানা ফেরদাউস শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত
কচুয়ায় মীর্জা সুলতানা ফেরদাউস শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত

কচুয়ায় মীর্জা সুলতানা ফেরদাউস শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত

জিসান আহমেদ নান্নু, কচুয়া:
কচুয়া উপজেলার ৫৭নং মনপুরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মীর্জা সুলতানা ২০১৫ সালে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত হয়েছেন।

কচুয়ায় ১শ’৬৯টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে মনপুরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শতভাগ পাশ, অধিক বৃত্তি লাভ, সাংস্কৃতিক প্রতিযোগীতা, শিক্ষার মান উন্নয়ন ও সার্বিক বিষয়ে এগিয়ে থাকায় তিনি চলতি বছরে কচুয়া উপজেলা পর্যায়ে প্রাথমিক বিদ্যালয়ে শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত হন।

উপজেলার কুটিয়া-লক্ষীপুর গ্রামের অধিবাসী, কচুয়া হযরত শাহ নেয়ামত শাহ উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মীর্জা আবুল হাসেমের জৈষ্ঠ্য কন্যা মীর্জা সুলতানা ফেরদাউস ১৯৯৬ সালে ১লা জুলাই উপজেলার দঃ ডুমুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা হিসেবে সর্বপ্রথম যোগদান করেন। পরবর্তীতে তিনি যোগ্যতা ও মেধার ভিত্তিতে ২০০৯ সালের ২৪ জানুয়ারি একই উপজেলার মনপুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা হিসেবে যোগদান করে অধ্যবধি অত্যান্ত সুনাম ও সফলতার সাথে মহান শিক্ষকতার পেশায় দায়িত্ব পালন করছেন।

তাঁর স্বামী মোঃ আবুল কাশেম ঢাকার একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী। তিনি ১ ছেলে ও ১ কন্যা সন্তানের জননী। এদিকে মীর্জা সুলতানা ফেরদাউস কচুয়া উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত হওয়ায় তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন এলাকার বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।

চাঁদপুর টাইমস-ডিএইচ/2015।