Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তরে মিলারচর সপ্রাবিতে মিড ডে মিল উদ্বোধন
মতলব উত্তরে মিলারচর সপ্রাবিতে মিড ডে মিল উদ্বোধন

মতলব উত্তরে মিলারচর সপ্রাবিতে মিড ডে মিল উদ্বোধন

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার কলাকান্দা ইউনিয়নের মিলারচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বুধবার (১৬ নভেম্বর) দুপুরে মিডডে মিল উদ্বোধন, অভিভাবক সমাবেশ এবং পিএসসি পরীক্ষার্থীদের বিদায়ে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মফিজুল ইসলাম। সভাপতিত্ব করেন অত্র শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য আতিকুল ইসলাম শিমুল।

প্রধান অতিথির বক্তব্যে ইউএনও মোহাম্মদ মফিজুল ইসলাম বলেন, মিডডে মিল সরকারের একটি বিশেষ উদ্যোগ। এ উদ্যোগের কারণে প্রাথমিকের শিশুরা ঝড়ে পড়বে না। কারণ আনন্দের মাঝেই শিশুদের আগ্রহ জমে।

তিনি আরো বলেন, ‘এ উপজেলায় মিডডে মিল চালু করতে পারায় আমরা আনন্দিত। এ কার্যক্রমটি একটি মহৎ উদ্যোগ। প্রাথমিক শিক্ষার প্রতি বর্তমান সরকার বিশেষ গুরুত্ব দিচ্ছে। বছরের প্রথম দিন শিশুদের হাতে বই পৌঁছে দেয়া হচ্ছে, বে-সরকারি ও রেজিস্টার প্রাথমিক বিদ্যালয়গুলো জাতীয়করণ করা, মিডডে মিল কার্যক্রমের উদ্যোগ, সকল প্রাথমিক বিদ্যালয়ে শিশুদের জন্য বিশেষ কক্ষ নির্মাণ’সহ সরকার অনেক উন্নয়ন করছে প্রাথমিকে।’

তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, ‘একজন শিক্ষিত মা হলে একটি শিক্ষিত জাতি গড়া সম্ভব। তাই শিশুদের পাঠদানের ব্যাপারে অভিভাবদেরকে, বিশেষ করে মাকে সচেতন হতে হবে। ছেলে মেয়েদের ভালভাবে গড়ে তোলতে পারলেই জীবন স্বার্থক।’

সভাপতির বক্তব্য রাখেন আতিকুল ইসলাম শিমুল। প্রধান আলোচকের বক্তব্যে উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মোহাম্মদ কবির হোসেন।

সাদুল্লাপুর সপ্রাবির সহকারি শিক্ষক মো. মাহফুজুর রহমানের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সহকারি শিক্ষা অফিসার মো. মোজ্জাম্মেল হক, মো. মাহফুজ মিয়া, কলাকান্দা ইউপি চেয়ারম্যান সুবহান সরকার সুভা প্রমুখ।

খান মোহাম্মদ কামাল : আপডেট, বাংলাদেশ সময় ১:০০ এএম, ১৭ নভেম্বর ২০১৬, বৃহস্পতিবার
ডিএইচ

Leave a Reply