Home / উপজেলা সংবাদ / কচুয়া / মন্দির থেকে ৩ খন্ড কুরআন শরীফ উদ্ধার : মুসল্লিদের জুতা মিছিল

মন্দির থেকে ৩ খন্ড কুরআন শরীফ উদ্ধার : মুসল্লিদের জুতা মিছিল

জিসান আহমেদ নান্নু, কচুয়া (চাঁদপুর):

চাঁদপুরের কচুয়ায় হিন্দু সম্প্রদায়ের এক ভন্ড কবিরাজের লোকনাথ মন্দির থেকে মুসলমানদের ধর্মীয় গ্রন্থ ৩ খন্ড পবিত্র কুরআন শরীফ উদ্ধার করেছে কচুয়া থানা পুলিশ।

এ ঘটনায় শুক্রবার বাদ জুমা ভন্ড ওই কবিরাজ সঞ্চয় সরকারের (৩০) গ্রেফতার ও ফাঁসির দাবিতে জুতা মিছিল করেছে স্থানীয় ক্ষুদ্ধ মুসল্লিরা।

শুক্রবার (০২ অক্টোবর) কচুয়া-সাচার ভায়া গৌরীপুর সড়কের দোয়াটি গ্রামে রাস্তায় শত শত বিক্ষুব্ধ জনতা এ বিক্ষোভ মিছিল করে।

মিছিলটি দোয়াটি গ্রামের হাজী বাড়ী জামে মসজিদ থেকে শুরু হয়ে, দোয়াটি বড় ব্রিজ, মবিনের দোকান, পালাখাল রোস্তম আলী ডিগ্রী কলেজ গেইট পদক্ষিন করে দোয়াটি জসিম উদ্দিনের দোকানের সামনে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

উপজেলার দোয়াটি গ্রামের অনিল সরকারের পুত্র সঞ্চয় সরকার নিজ বাড়ীতে লোকনাথ মন্দির নির্মাণ করে গত ৬/৭ বছর যাবৎ বিভিন্ন রোগের কবিরাজী করে আসছে। গত বুধবার ওই লোকনাথ মন্দিরে ৩টি পবিত্র কুরআন শরীফ ও পবিত্র কাবা ও মদিনা শরীফের দৃশ্য সম্বলিত ক্যালেন্ডার ওই মন্দিরে দেখতে পেয়ে স্থানীয়রা থানা পুলিশকে খবর দেয়।

খবর পেয়ে কচুয়া থানার সেকেন্ড অফিসার (এসআই) মোঃ নাছির উদ্দিন ওই দিন রাত ৭টার দিকে পবিত্র কুরআন শরীফ ৩টি সঞ্চয় সরকারের লোকনাথ মন্দির থেকে উদ্ধার করে দোয়াটি গ্রামের ব্যবসায়ী জসিম উদ্দিন ও ওই গ্রামের যুবক জাকির হোসেনের জিম্মায় দিয়ে আসে। এ সংবাদ এলাকায় ছড়িয়ে পরলে স্থানীয় মুসলমানদের মাঝে উত্তেজনা ছড়িয়ে পরে। পরে ওই কুরআন শরীফ গুলো দোয়াটি হাজী বাড়ী মসজিদে হস্তান্তর করা হয়, এবং শাজুলিয়া দরবার শরীফের পীর মাওঃ শাহ মুহাম্মদ রুহুল্লাহ শাজুলি’র মাধ্যমে একটি প্রতিবাদ কমিটি গঠন করা হয় বলে স্থানীয়রা জানান।

প্রতিবাদ কমিটির নেতৃত্বে ভন্ড সঞ্চয় সরকারের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল বের করে। বিক্ষোভ মিছিলের খবর পেয়ে এসআই নাছির উদ্দিন ও এসআই ওয়াজেদ আলী ঘটনাস্থলে পৌছে ঘটনার সুষ্ঠ সমাধানের আশ্বস্ত করলে বিক্ষোভ তোলে নেয় আন্দোলনকারীরা। তবে ২/৪ দিনে মধ্যে সঠিক বিচার না হলে পুনরায় কঠোর আন্দোলন কর্মসূচি দিবে বলেও বিক্ষোভকারীরা জানান।

দোয়াটি গ্রামের লোকমান হোসেন, আজম খান, আঃ মবিনসহ আরো অনেকে জানান, “সঞ্চয় সরকার দীর্ঘ দিন ধরে নিজেকে অলৌকিক কবিরাজ দাবি করে, কবিরাজীর আড়ালে মন্দিরে পবিত্র কুরআন শরীফ রেখে মানুষের সাথে প্রতারণা করে আসছে।”

কচুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ ইব্রাহীম খলিল ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, “সঞ্চয় সরকারের মন্দির থেকে কুরআন শরীফ উদ্ধার করে স্থানীয়দের মাধ্যমে মসজিদে হস্তান্তর করা হয়েছে। এবং মন্দিরে কোরআন শরীফ না রাখার জন্য নির্দেশ দেয়া হয়েছে।”

অভিযুক্ত সঞ্চয় সরকারের বক্তব্য জানতে তার ০১৭৩১-০৫১৭৯৩ নাম্বারে বার বার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।