Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় পালাখাল ডিগ্রি কলেজের নবীন বরণ সম্পন্ন
কচুয়ায় পালাখাল ডিগ্রি কলেজের নবীন বরণ সম্পন্ন
কচুয়ার পালাখাল রুস্তম আলী ডিগ্রী কলেজে নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ড. মহীউদ্দীন খান আলমগীর এমপিকে ফুল দিয়ে বরণ করছেন, কলেজ গভর্নিং বডির সভাপতি আইয়ুব আলী পাটওয়ারী সহ অন্যান্যরা।

কচুয়ায় পালাখাল ডিগ্রি কলেজের নবীন বরণ সম্পন্ন

চাঁদপুরের কচুয়া উপজেলার পালাখাল রুস্তম আলী ডিগ্রি কলেজে শনিবার (১৪ জানুয়ারি) দুপুরে কলেজ প্রাঙ্গনে ডিগ্রি ও একাদশ ১ম বর্ষের শিক্ষার্থীদের নবীন বরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে।

অনাড়ম্বর সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রবীন শিক্ষার্থীরা নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয়।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি, কলেজ গভর্নিং বডির সভাপতি আলহাজ্ব আইয়ুব আলী পাটওয়ারীর সভাপতিত্বে নবীণ বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও সরকারী হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘বর্তমান আওয়ামী সরকারের নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ হিসেবে গড়ে তুলতে সরকার আন্তরিকতার সাথে কাজ করছে।’

তিনি বলেন, বর্তমান সরকারের আমলে কচুয়ায় ব্যাপক উন্নয়ন হয়েছে। বিশেষ করে কচুয়া বঙ্গবন্ধু ডিগ্রী কলেজকে সরকারি করা হয়েছে। রহিমানগর শেখ মুজিবুর রহমান ডিগ্রি কলেজ, আশেক আলী খান উচ্চ এন্ড কলেজ, পালাখাল রুস্তম আলী ডিগ্রি কলেজ ও সাচার উচ্চ বিদ্যালয়সহ কয়েকটি প্রতিষ্ঠান জাতীয় করণের জোরালো দাবি উঠেছে। পর্যায়ক্রমে পালাখাল রুস্তম আলী ডিগ্রি কলেজকে জাতীয়করণে পদক্ষেপ নেয়া হবে।

কলেজের ইংরেজী বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ জসিম উদ্দীন মোল্লা ও উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক হাবিব মজুমদার জয়ের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, যুক্তরাজ্য শাখা আওয়ামীলীগের সদস্য ব্যরিস্টার এম. আশরাফুল ইসলাম, কচুয়া উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশির, ঢাকার শাহবাগ থানা আওয়ামীলীগের সভাপতি জিএম আতিকুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, যগ্ম সাধারন সম্পাদক মোঃ শাহজাহান, বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের সহ-সম্পাদক অ্যাড. শাহ আলম ইকবাল, ইউপি চেয়ারম্যান ইমাম হোসেন সোহাগ, আব্দুস সামাদ আজাদ, উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক শাহজালাল প্রধান জালাল, জেলা পরিষদের সংরক্ষিত সদস্য রওনক আরা রতœা, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক মোফাচ্ছেল খান ও উপজেলা ছাত্রলীগের সভাপতি সৈয়দ রবিউল ইসলাম রাসেল। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, কলেজের অধ্যক্ষ মোঃ বিল্লাল হোসেন মোল্লা। এসময় উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সহিদ দর্জি, জেলা পরিষদ সদস্য জোবায়ের হোসেন, সালাহ উদ্দিন ভূইয়া, কলেজের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সার্বিক ব্যবস্থাপনায় ও আয়োজনে মূল দায়িত্বে ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সদস্য ও সুপ্রিম কোর্টের বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের সহ সম্পাদক অ্যাড. শাহ আলম ইকবাল।

অনুষ্ঠানের ২য় অধিবেশনে মনোজ্ঞ সাংস্কৃতিক সংগীত পরিবেশন করেন, দেশ বরেণ্য কন্ঠ শিল্পী ও উপস্থিত কবি নকুল কুমার বিশ্বাস। এসময় কন্ঠ শিল্পী নকুল কুমার বিশ্বাস ও তার সহযোগী শিল্পীবৃন্দ বিভিন্ন সংগীত পরিবেশন করে শত শত দর্শকদের মাতিয়ে তোলেন।

এদিকে কচুয়া উপজেলার পালাখাল উচ্চ বিদ্যালয় পৌষ সংক্রান্ত পিঠা মেলায় প্রথম স্থান হিসেবে শ্রেষ্ঠ পুরস্কার ২১ ইঞ্চি রঙিন এলইডি টেলিভিশন পেয়েছেন। গত বৃহস্পতিবার উপজেলা প্রশাসনের আয়োজনে কচুয়া শহীদ স্মৃতি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে দিন ব্যাপী পিঠা উৎসব পালিত হয়।

এতে উপজেলার প্রায় শতাধিক শিক্ষা প্রতিষ্ঠান অংশ গ্রহন করে। তন্মধ্যে পালাখাল উচ্চ বিদ্যালয় বেশ সু-স্বাদু ও চমকপদ দেশীয় পিঠা তৈরী করে একটি ষ্টল বরাদ্দ নেয়। এতে যাচাই বাচাই শেষে পালাখাল উচ্চ বিদ্যালয় শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে পুরস্কার পায়। পরে ওই দিন বিকেলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শহীদ উল্যাহ পাটোয়ারী অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশির ও অনুষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহম্মদ আশরাফ হোসেনের কাছ থেকে পুরস্কার গ্রহন করেন।

জিসান আহমেদ নান্নু
।। আপডটে, বাংলাদশে সময় ১২ : ৩০ এএম, ১৫ জানুয়ারি ২০১৭ শনিবার
ডিএইচ

Leave a Reply