Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় এ প্লাস ১৯৮: শীর্ষে সাচার উচ্চ বিদ্যালয়
কচুয়ায় এ প্লাস ১৯৮: শীর্ষে সাচার উচ্চ বিদ্যালয়
প্রতীকী ছবি

কচুয়ায় এ প্লাস ১৯৮: শীর্ষে সাচার উচ্চ বিদ্যালয়

চাঁদপুরের কচুয়া এসএসসিতে ১৯৮ জন এ প্লাস পেয়েছে। এ বছর উপজেলায় ৪ হাজার ৮২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ৩ হাজার ৬শ’ ৬৫ জন পাস করেছে। পাশের শতকরা ৮৯.৭৮ ভাগ।

এবারো এসএসসি পরীক্ষার ফলাফলে কচুয়া উপজেলার ঐতিহ্যবাহী সাচার উচ্চ বিদ্যালয় সাফল্যের শীর্ষে রয়েছে।

এ বিদ্যালয় থেকে ২৪৩ জন পরীক্ষার্থী অংশগ্রহন করে ২৩৪ কৃতকার্য হয়েছে। তন্মধ্যে ৫৪ জন এ+ পেয়েছে। পাশের শতকরা হার ৯৭.১২। এছাড়াও এ বিদ্যালয় থেকে কারিগরী শাখায় ৬০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে সকলে কৃতকার্য হয়েছে। ৬০ জন কৃতকার্যদের মধ্যে ৭ জন এ+ পেয়েছে।

এ বিদ্যালয়টি ২০১৫ ব্যতিত ২০০৯ থেকে ২০১৬ সাল পর্যন্ত উপজেলায় এসএসসি পরীক্ষার ফলাফলের শীর্ষ স্থান লাভ করে আসছে। জেএসসি পরীক্ষায় শুরু থেকে অর্থাৎ ২০১০ থেকে ২০১৫সাল পর্যন্ত উপজেলায় শীর্ষ স্থান লাভ করে। ২০১০ সালে এ বিদ্যালয়টি কুমিল্লা শিক্ষা বোর্ডে ১৯ তম স্থান লাভ করে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক বটু কৃষ্ণ বসু সাফল্যজনক ফলাফল প্রতিক্রিয়ায় জানান, বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সুযোগ্য সভাপতি কচুয়া উপজেলা পরিষদ সাবেক ভাইস চেয়ারম্যান কামরুন্নাহার ভূঁইয়ার দিক নির্দেশনায় ও পরিচালনা পর্ষদের সদস্যদের সার্বিক সহযোগিতায় এ গৌরবময় ফলাফল অর্জন সম্ভব হচ্ছে। ভবিষ্যতে বিদ্যালয়ের ফলাফলের সুনাম সুখ্যাতির ধারা অব্যাহত রাখতে বিদ্যালয় শিক্ষকগণ আন্তরিকভাবে প্রচেষ্টা চালিয়ে যাবেন।

এদিকে কচুয়া সরকারী পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ২০২ জন পরীক্ষার্থী অংশগ্রহন করে ১৯৩ জন কৃতকার্য হয়। তন্মধ্যে ২৬ জন এ+ পেয়েছে। এ+ প্রাপ্তি ফলাফলের দিক থেকে বিদ্যালয়টির অবস্থান দ্বিতীয়।

এছাড়া রাগদৈল দ্বিমূখী উচ্চ বিদ্যালয় থেকে ১০৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ ১০৪ জন কৃতকার্য হয়। তন্মধ্যে এ+ পেয়েছে ২০ জন। এ বিদ্যালয়টি ও এ+ প্রাপ্তির ফলাফলের দিক থেকে তৃতীয় অর্জন করেছে। এছাড়াও কচুয়া ক্যামব্রিয়ান স্কুলে ১৮জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে উপজেলা পর্যায়ে একমাত্র শতভাগ ফলাফল অর্জনকারী প্রতিষ্ঠান হিসেবে বিদ্যালয়টি স্থান লাভ করে এবং এ+ পেয়েছে ৫ জন।

]জিসান আহমেদ নান্নু, কচুয়া করেসপন্ডেন্ট [/author]

: আপডেট ১১:৫৫ পিএম, ১১ মে ২০১৬, বুধবার
ডিএইচ

Leave a Reply