Home / উপজেলা সংবাদ / কচুয়া / প্রসন্নকাপে ৫ম শ্রেণির স্থায়ী পরীক্ষা কেন্দ্র স্থাপনের দাবি
Kachua...

প্রসন্নকাপে ৫ম শ্রেণির স্থায়ী পরীক্ষা কেন্দ্র স্থাপনের দাবি

চাঁদপুরের কচুয়া উপজেলার ৫নং পশ্চিম সহদেবপুর ইউনিয়নের প্রসন্নকাপ উচ্চ বিদ্যালয় ও প্রসন্নকাপ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চলতি বছরের প্রাথমিক শিক্ষা সমাপনী (পিএসসি) পরীক্ষার কেন্দ্র স্থাপনের জোর দাফব উঠেছে।

ওই বিদ্যালয়ে পিএসসি পরীক্ষার কেন্দ্র স্থাপনের দাবিতে ৩৭নং প্রসন্নকাপ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি মোঃ আলী আর্শ্বাদ পাটোয়ারী আশপাশের অন্যান্য প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের পক্ষে কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলিমা আফরোজের নিকট একটি লিখিত আবেদন করেছেন।

লিখিত আবেদন ও স্থানীয় স্কুল শিক্ষক, গ্রামবাসী সূত্রে জানাগেছে, ২০০৫ সাল থেকে প্রাথমিক সমাপনী পরীক্ষার কেন্দ্র ভিত্তিক পরীক্ষা চালু হয়। ২০০৯ ও ২০১০ সালে প্রসন্নকাপ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও প্রসন্নকাপ উচ্চ বিদ্যালয়ের সমন্বয়ে ওই কেন্দ্রে পিএসসি পরীক্ষা নকলমুক্ত ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয় এবং শিক্ষকদের আন্তরিক প্রচেষ্টায় কয়েক বৎসর নিরপেক্ষ ও সুষ্ঠ ভাবে পরীক্ষা পরিচালিত হয়।

পশ্চিম সহদেবপুর ইউনিয়নের মধ্যবর্তী স্থানে প্রসন্নকাপ কেন্দ্রটি হওয়ায় স্থানীয় অভিভাবক, শিক্ষার্থী ও এলাকাবাসী ওই স্থানেই পিএসসি পরীক্ষার কেন্দ্র স্থায়ী ভাবে স্থাপনের দাবী জানিয়েছেন। এলাকাবাসীর অভিযোগ বর্তমানে একটি স্বার্থান্বেষী মহল প্রভাব খাটিয়ে ওই ইউনিয়নের এক প্রান্তে অর্থাৎ উত্তর প্রান্তে নন্দনপুর উচ্চ বিদ্যালয় ও নন্দনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে পিএসসি পরীক্ষার কেন্দ্র স্থাপনের পায়তারা করছে। এতে ওই ইউনিয়নের দক্ষিন ও পূর্ব প্রান্তের কোমলমতী শিক্ষার্থীরা নন্দনপুর কেন্দ্রে গিয়ে পরীক্ষা দেওয়া কোন মতে সম্ভব হবে না বলে জানান।

সব মিলিয়ে শিক্ষক ও অভিভাবকরা নন্দনপুরের পরিবর্তে প্রসন্নকাপ কেন্দ্রে পিএসসি পরীক্ষার স্থায়ী কেন্দ্র স্থাপনের জন্য প্রশাসনের প্রতি জোর দাবি জানিয়েছেন।

করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ ১১ : ৪০ পিএম, ২৭ আগস্ট ২০১৭, রোববার
ডিএইচ

Leave a Reply