Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ার কৃতিসন্তান মাহবুব এখন ইউএনও
Mahbub uno
ফাইল ছবি

কচুয়ার কৃতিসন্তান মাহবুব এখন ইউএনও

চাঁদপুরের কচুয়া উপজেলার ১১নং গোহট দক্ষিণ ইউনিয়নের খাজুরিয়া-লক্ষ্মীপুর গ্রামের কৃতি সন্তান মো. মাহবুব আলম চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করেছেন।

সোমবার (২৪ এপ্রিল) তিনি এ পদে যোগদান করেন।

এরইমধ্যে তিনি কুমিল্লার হোমনা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিসেবে সততা ও সুনামের সাথে দায়িত্ব পালন করেন। হোমনায় দায়িত্ব পালন কালে তিনি ইউএনও হিসেবে পদোন্নতি লাভ করেন।

জানা যায়, কচুয়া উপজেলার খাজুরিয়া-লক্ষীপুর গ্রামের বিশিষ্ট সমাজ সেবক মু. আবুল হাসেমের সুযোগ্য সন্তান মোঃ মাহবুব আলম ২০০০ সালে চাঁদপুর আল-আমিন একাডেমী থেকে এসএসসি, ২০০২ সালে ঢাকা কলেজ থেকে কৃতিত্বের সাথে এইচএসসি পাশ করেন। এসএসসি ও এইচএসসি পরীক্ষায় তিনি বোর্ড স্ট্যান্ড করেন। পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে ¯œাতক (সম্মান) ও ¯œাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

তিনি ২৯তম বিসিএস প্রশাসন ক্যাডারে নিয়োগ পেয়ে ২০১১ সালে ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয়ে যোগদান করেন। প

রবর্তীতে চট্টগ্রামে সীতাকুন্ড উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) হিসেবে দায়িত্ব পালন করেন। মোঃ মাহবুব আলম ৫ ভাই বোনের মধ্যে চতুর্থ।

এলাকায় তিনি শিক্ষা বিস্তারে এফসিএফ নামে একটি সংগঠন প্রতিষ্ঠা করেন। ব্যক্তি জীবনে তিনি বিবাহিত ও এক পুত্র সন্তানের জনক।

তাৎক্ষণিক এক প্রতিক্রিয়া মোঃ মাহবুব আলম চাঁদপুর টাইমসকে জানান,‘ লোহাগাড়া উপজেলার শিক্ষা স্বাস্থ্য ও সার্বিক উন্নয়নে সরকার আমাকে যে দায়িত্ব দিয়েছেন। তা যথাযথ ভাবে পালনে সকলের আন্তরিক সহযোগিতা ও দোয়া কামনা করি।’

প্রতিবেদক- জিসান আহমেদ নান্নু
আপডেট, বাংলাদেশ সময় ৩: ২০ এএম, ২৭ এপ্রিল ২০১৭, বৃহস্পতিবার
ডিএইচ

Leave a Reply