Home / চাঁদপুর / ‘কওমী ও আলীয়ার উন্নয়নে চাঁদপুর জেলা পরিষদের সহযোগিতা থাকবে’
Osman ghoni patwary

‘কওমী ও আলীয়ার উন্নয়নে চাঁদপুর জেলা পরিষদের সহযোগিতা থাকবে’

চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী বলেছেন, কওমী ও আলীয়া মাদ্রাসাসহ ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়নে চাঁদপুর জেলা পরিষদের সার্বিক সহযোগিতা থাকবে।

শনিবার (৬ মে) বাদ জোহর চাঁদপুর বেগম জামে মসজিদ মাদ্রাসায় শিক্ষক-শিক্ষার্থীদের সাথে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি বলেন, ‘বঙ্গবন্ধু বিশ^াস করতেন, কওমী শিক্ষা ব্যবস্থা ইসলামের আদি শিক্ষা ব্যবস্থা। জননেত্রী শেখ হাসিনাও বঙ্গবন্ধুর মতোই আলেম-ওলামাদের সম্মান ও শ্রদ্ধা করেন। তিনি কওমী মাদ্রাসার দাওরায়ে হাদীসকে ¯œাতকোত্তর সমমান মর্যাদা দেয়ার ঘোষণা দিয়েছেন। শেখ হাসিনা ধর্ম নিয়ে ব্যবসা করেন না। তিনি ধর্মের ও মানুষের কল্যাণে কাজ করেন।’

জাতির জনক প্রসঙ্গে জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আলেম-ওলামাদের অনেক শ্রদ্ধা ও সম্মান করতেন। ব্যক্তিগত জীবনে তিনি ইসলাম ধর্মের প্রতি অনুগত ও অত্যন্ত ধর্মপ্রাণ ছিলেন। বঙ্গবন্ধুর সাথে মাওলানা শামসুল হক ফরিদপুরী (র.) ও খুলনার মাওলানা আবদুল আজিজের (র.) গভীর সম্পর্ক ছিল। এর মধ্যে মাওলানা শামসুল হক ফরিদপুরীকে তিনি জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের খতিব নিযুক্ত করেন। আর মাওলানা আবদুল আজিজের মাধ্যমে তাবলিগ জামাতের অফিস ও গাজীপুরে বিশাল জমি বরাদ্দ দেন।’

বেগম জামে মসজিদের খতিব হযরত মাওলানা মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রখ্যাত আলেম হযরত মাওলানা মুফতি সিরাজুল ইসলাম, হযরত মাওলানা মুফতি শাহাদাত হোসেন।

করেসপন্ডেন্ট
আপডেট, বাংলাদেশ সময় ১: ৪০ এএম, ৭ মে ২০১৭, রোববার
ডিএইচ

Leave a Reply