Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলবে ওরশ শরীফকে কেন্দ্র করে সংঘর্ষ, ১৪৪ ধারা জারি
songhorsho
প্রতীকী ছবি

মতলবে ওরশ শরীফকে কেন্দ্র করে সংঘর্ষ, ১৪৪ ধারা জারি

চাঁদপুর মতলব উত্তর উপজেলার ফরাযীকান্দি হযরত বোরহান উদ্দিন উয়েসী (রহ.) এর ৩ দিন ব্যাপি ওরশ উপলক্ষে আয়োজিত মাহফিলে দু’পক্ষের সংঘর্ষ ও খুনের আশংকায় স্থানীয় প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে ।

প্রশাসন সূত্রে জানা যায়, মতলবের ফরাযীকান্দি শায়খ হযরত বোরহান উদ্দিন উয়েসী (রহ.) এর ৫৩ তম ওরশ উপলক্ষে আয়োজিত মাহফিলের নেতৃত্ব নিয়ে মরহুম শায়খ বোরহান উদ্দিন উয়েসী (রহ.) এর ছেলে শায়খ মোস্তাক আহমেদ ও তার নাতী শায়খ মাসউদ আহমেদের মধ্যে বিরোধ দেখা দিয়েছে।

এর আগেও একাধিকবার এ বার্ষিক মাহফিল কেন্দ্র করে চাচা ভাতিজা দু’পক্ষের মধ্যে বিরোধ ও সংঘর্ষ হয়। এবারও ৮, ৯ ও ১০ ফেব্রুয়ারি ৩ দিন ব্যাপি মাহফিলে নেতৃত্ব নিয়ে চাচা ও ভাতিজার মধ্যে বিরোধ দেখা দেয়।

স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের সহযোগিতায়ও তাদের মধ্যে কোনো সমঝোতা করা সম্ভব হয়নি। ফলে আয়োজিত মাহফিলে দাঙ্গা-হাঙ্গামা ও খুনের আশংকা দেখা দিতে পারে বিধায় মঙ্গলবার (৭ জানুয়ারি) রাত সাড়ে ৭ টায় মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মফিজুল ইসলাম ১৪৪ ধারা জারি করেন।

মতলব উত্তরের ওসি মো.আলমগীর হোসেন মজুমদার চাঁদপুর টাইমসকে জানান, মাহফিলে চাচা-ভাতিজার নেতৃত্ব নিয়ে দীর্ঘ ৬ ঘন্টা আলোচনা-পর্যালোচনা করেও দু’পক্ষ সমঝোতায় আসতে পারেনি। এতে দাঙ্গা-হাঙ্গামা আশংকায় প্রশাসন কর্তৃক ১৪৪ ধারা জারি করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত এ আদেশ অব্যাহত থাকবে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন কর হয়েছে।

এরআগে ২ বছর পূর্বে তাদের দু’গ্রুপের মধ্যে ঈদের নামাজ কেন্দ্র করে সংঘর্ষ বাঁধে। এতে প্রাণ হারায় একজন ও অনেক বসতঘর আগুনে পুড়িয়ে দেয়া হয়েছে। ওই ঘটনায় আদালতে মামলা চলমান রয়েছে।

প্রতিবেদ-খাঁন মোহাম্মদ কামাল
।। আপডটে, বাংলাদশে সময় ১০ : ০০ পিএম, ০৭ ফেব্রুয়ারি ২০১৭ মঙ্গলবার
এজি/এইউ

Leave a Reply