Home / আন্তর্জাতিক / প্রবাস / মালয়েশিয়ায় রাষ্ট্রদূতের ওপেন হাউজ ডে
মালয়েশিয়ায় রাষ্ট্রদূতের ওপেন হাউজ ডে

মালয়েশিয়ায় রাষ্ট্রদূতের ওপেন হাউজ ডে

মালয়েশিয়ায় বাংলাদেশ হাই কমিশনারের উদ্যোগে মঙ্গলবার (১৩ সেপ্টম্বর) ওপেন হাউজ ডে অনুষ্টিত হয়েছে।

হাই কমিশনার মো. শহিদুল ইসলাম তাঁর বাস ভবনে প্রবাসীদের নিয়ে ঈদুল আজহার দ্বিতীয় দিন দুপুর থেকে বিকেল ৩টা পর্যন্ত চলেচলে ওপেন হাউজ ডে। এতে সাংবাদিক, রাজনীতিবিদ, সুশীল সমাজ, বিদেশি কূটনীতিক ও প্রবাসীরা রাষ্ট্রদূতের বাসভবনে জড়ো হন।

আগত অতিথিদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় এবং সবার খোঁজ খবর নেন হাই কমিশনার ও তার সহধর্মিণী মিসেস শাহনাজ ইসলাম। প্রবাসীরাও নিজেদের সুখ-দুঃখের কথা রাষ্ট্রদূতের সঙ্গে ভাগাভাগি করেন।

ওপেন হাউজডেতে কুরবানির মাংস, মোরগরোস্ট, বিরিয়ানি, সেমাই, ফিরনি, হালুয়াসহ বিভিন্ন বাঙালি খাবার দিয়ে অতিথিদের আপ্যায়ন করান হাইকমিশনার।

হাইকমিশনার মো. শহিদুল ইসলাম বলেন, ঈদের আনন্দ ভাগ করতে মূলত এ আয়োজন। প্রবাসী সবাইকে এক সাথে পেয়ে অনেক ভালো লাগছে। আপনাদের উপস্থিতিতে আমি অত্যন্ত খুশি হয়েছি। প্রবাসীদের নিয়েই আমার কাজ। দূতাবাস সব সময় প্রাবাসীদের কল্যাণে কাজ করে যাচ্ছে। পাশাপাশি আপনাদের সহযোগিতা ছাড়া কোনো কাজ করা সম্ভব নয়।

সারা বিশ্বে পরিশ্রমী জাতি হিসেবে বাংলাদেশিদের বিশেষ মর্যাদা রয়েছে। সাধারণ শ্রমিকদের প্রতি মায়ের জায়গা থেকে সম্মান জানিয়ে প্রবাসীদের উদ্দেশ্য হাই কমিশনার শহিদুল ইসলাম বলেন, শ্রমিকরা যাতে ক্ষতিগ্রস্ত না হয় । সে বিষয়টি লক্ষ্য রাখার দায়িত্ব যেমন সরকারের তেমনি সবার ওপরই কিছু না কিছু দায়িত্ব বর্তায়।

বাংলাদেশের শ্রমিকরা অত্যন্ত পরিশ্রমী। আর মালয়েশিয়ায় কর্মরত অন্যান্য দেশের নাগরিকদের তুলনায় এ দেশের আইন কানুন, নিয়ম, শৃঙ্খলা মেনে চলার ব্যাপারে আলাদা অবস্থান তৈরি করেছে। এটি এদেশের কর্তৃপক্ষ থেকে শুরু করে সরকার সবাই বিশ্বাস করে।

ওপেন হাউজডেতে উপস্তিত ছিলেন ডেপুটি হাই কমিশনার মো. ফায়সাল আহমেদ, কন্স্যুলার মো. রইছ হাসান, কাউন্সিলার, মো. সায়েদুল ইসলাম মুকুল, মিসেস সাবিহা পারভীন, ফাস্ট সেক্রেটারি এসকে শাহীন, কমার্শিয়াল উইং ধননঞ্জয় কুমার দাস, ফার্স্ট সেক্রেটারি শাহিদা সুলতানা, ফার্স্ট সেক্রেটারি মোশাররাত জেবীন, দিলরুবা আক্তার, শ্রাবনি জলী, মালয়েশিয়া আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক অহীদুর রহমান ওহিদ, শাহীন সরদার, বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন মজনু, হাজী মতিউর রহমান, আওয়ামী লীগ নেতা আবদুল করিম, এ কামাল চৌধুরী, মামুনুর রশীদ, হুমায়ূন কবির, আবদুল বাতেন, শ্রমিক লীগের সহসভাপতি শাহ আলম হাওলাদার, সাধারণ সম্পাদক আবুল হোসেন, বাংলাদেশ মানবাধিকার ফাউন্ডেশন মালয়েশিয়া শাখার সহ সাধারণ সম্পাদক, তানিয়া রহমান প্রমূখ।

নিউজ ডেস্ক ।।আপডটে, বাংলাদশে সময় ০৪:৪৪ পিএম,১৪ সেপ্টেম্বর ২০১৬ বুধবার
এইউ

মালয়েশিয়ায় রাষ্ট্রদূতের ওপেন হাউজ ডে

About The Author

প্রতিবেদক- বশির আহমেদ ফারুক, মালয়েশিয়া করেসপন্ডেন্ট

Leave a Reply