Home / খেলাধুলা / এশিয়া কাপ ফাইনালে ভারতকেই ফেভারিট মানছেন মাশরাফি
এশিয়া কাপ ফাইনালে ভারতকেই ফেভারিট মানছেন মাশরাফি

এশিয়া কাপ ফাইনালে ভারতকেই ফেভারিট মানছেন মাশরাফি

এশিয়া কাপ ফাইনালে স্বাগতিক বাংলাদেশ মুখোমুখি হবে আইসিসি র‌্যাঙ্কিংয়ের এক নম্বরে থাকা ভারতের। টি২০ সংস্করণে বাংলাদেশ এখনো ততটা সফল হতে পারেনি। তাই বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা নিজেদের ঘরের মাঠে খেলা হলেও ভারতকেই ফেভারিট মনে করছেন।

নিজেদের মাঠে খেলা হলে অবশ্যই কিছু বাড়তি সুবিধা পাওয়া যায়। তারপরও মাশরাফি মনে করেন তারা বেশি সুবিধা পেলেও ভারতই এই টুর্নামেন্টের ফেভারিট। এশিয়া কাপের ফাইনাল নিয়ে মাশরাফি বলেছেন, ‘খুব পরিষ্কারভাবেই ভারত ফেভারিট। ম্যাচটা তো র‌্যাঙ্কিংয়ের এক নম্বরের বিপক্ষে দশ নম্বরের খেলা। আমাদের অবশ্য কনফিডেন্স আছে। সেই সাথে মুস্তাফিজকেও মিস করছি আমরা। ও থাকলে ফাইনালে অনেক সুবিধা হতো। তবে আমরা লড়ব। এরপর যা হবার তা হবে।’

সেই সাথে তিনি জানান, টিমকে উজ্জীবিত করার জন্য প্রতিপক্ষকে আঘাত করে কোনো কথা বলা উচিত নয়। অনেকভাবেই তো টিমকে মোটিভেট করা যায়। আসলে একজন ভালো ক্রিকেটার হওয়ার পাশাপাশি মাশরাফি যে একজন ভালো মনের মানুষও তার কথাতে সেই প্রমাণই পাওয়া যায়। কেননা, দলতো তাকে সমর্থন করেই, সেই সাথে পুরো প্রেসবক্সও তার পূর্ণ সমর্থন করে।

এ প্রসঙ্গে মাশরাফি জানান, শচীন টেন্ডুলকারের একটি সাক্ষাৎকার থেকে তিনি অনেক অনুপ্রাণিত হয়েছেন। যেখানে শচীন বলেছেন, ভালো ক্রিকেটার অনেকেই হতে পারেন। তবে ভালো মানুষ হওয়াটা তার চেয়ে বেশি গুরুত্বপূর্ণ। তিনি সেই কথাটাকেই তার আদর্শ হিসেবে ধরে নিয়েছেন। তিনি আরও জানান, ক্রিকেট তো কয়েক দিনের। ভালো মানুষ হয়ে তিনি সারাজীবনের জন্য মানুষের মনে থাকতে চান। শারীরিক দুর্বলতার দোহাই দিয়ে সহানুভূতি নিয়ে তিনি খেলতে চান না।

নিউজ ডেস্ক || আপডেট: ০৫:২৫ অপরাহ্ন, ০৫ মার্চ ২০১৬, শনিবার

এমআরআর