Home / জাতীয় / রাজনীতি / ‘এরা জনগণের পালস, চোখের চাহনি বোঝে না’
মির্জা ফখরুল ইসলাম আলমগীর
ফাইল ছবি

‘এরা জনগণের পালস, চোখের চাহনি বোঝে না’

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এখন যারা জোর করে ক্ষমতায় তারা অন্যের ওপর নির্ভরশীল। এদের পায়ের নিচে মাটি নেই।

এরা জনগণের পালস, চোখের চাহনি বোঝে না।
আজ রবিবার বিকেলে রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। সেন্টার ফর ন্যাশনালিজম স্টাডিজ নামের একটি সংগঠন ‘রোহিঙ্গা সংকট: রাষ্ট্র নাকি মানবতা’ শীর্ষক ওই আলোচনা সভার আয়োজন করে।

আলোচনা সভায় মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর নির্যাতন ও শান্তিতে নোবেল জয়ী নেত্রী অং সান সু চির ভূমিকার নিন্দা জানিয়ে মির্জা ফখরুল বলেন, আমরা অন্য দেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপের ঘোর বিরোধী। কিন্তু অন্যের অভ্যন্তরীণ বিষয়ে আমার ওপরে চাপ সৃষ্টি হলে, স্বাধীনতা-সার্বভৌমত্ব বিপন্ন হলে অবশ্যই এটিকে গুরুত্বপূর্ণ বিষয় হিসেবে চিহ্নিত করতে হবে।

মির্জা ফখরুল বলেন, বিএনপি সরকারের আমলে খালেদা জিয়া রোহিঙ্গাদের ফিরিয়ে দেননি, আশ্রয় দিয়েছিলেন। পাশাপাশি মিয়ানমারের ওপর চাপ সৃষ্টি করার জন্য সীমান্তে এক ব্রিগেড সেনা মোতায়েন করেছিলেন।

১৯৭১ সালে বাঙালিদের ওপর পাকিস্তানিদের নির্যাতন ও সেই প্রেক্ষাপটে ভারতে শরণার্থীদের আশ্রয়ের বিষয়টি তুলে ধরে বিএনপির মহাসচিব বলেন, এখন যারা জোর করে ক্ষমতায় তারা অন্যের ওপর নির্ভরশীল। তাই তারা কোমর সোজা করে বাংলাদেশের চেহারা নিয়ে দাঁড়াতে পারছে না। কারণ এদের পায়ের নিচে মাটি নেই। এরা জনগণের পালস, চোখের চাহনি বোঝে না। (কালেরকণ্ঠ)

করেসপন্ডেন্ট : আপডেট, বাংলাদেশ সময় ০৮:০০ এএম, ৫ ডিসেম্বর ২০১৬, সোমবার
ডিএইচ

Leave a Reply