Home / চাঁদপুর / এমএ ওয়াদুদকে মনোনয়ন দিতে চাঁদপুরে মুক্তিযোদ্ধাদের মিছিল
এমএ ওয়াদুদকে মনোনয়ন দিতে চাঁদপুরে মুক্তিযোদ্ধাদের মিছিল

এমএ ওয়াদুদকে মনোনয়ন দিতে চাঁদপুরে মুক্তিযোদ্ধাদের মিছিল

চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ও মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের কার্য নির্বাহী কমিটির সদস্য যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এম এ ওয়াদুদকে মনোনয়ন দিতে সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে আলোচনা সভা ও মিছিল করেছেন মুক্তিযোদ্ধারা।

চাঁদপুর সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আবুল কালাম চিশতীর সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার রনজিত কুমার দে চাকি, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডার (সাংগঠনিক) মহাসীন পাঠান, সহকারী কমান্ডার (সাহিত্য ও সাংস্কৃতি) মৃনাল কান্তি সাহা, জেলা আওয়ামী লীগের সাবেক কার্য নির্বাহী কমিটির সদস্য মুক্তিযোদ্ধা আবু তাহের পাটওয়ারী, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার সফিকুর রহমান দুলাল ভূইয়া, সহকারী কমান্ডার ইসমাইল হোসেন সিরাজী, সাধন সরকার, হাজী ছানাউল্লাহ খান।

এ সময় বক্তারা বলেন, ‘এম এ ওয়াদুদ সাহেব একজন যুদ্ধাহত মুক্তিযোদ্ধা স্বাধীনতার পর বঙ্গবন্ধু নিজে ডেকে উনাকে মতলবের জেলা প্রশাসকের দায়িত্ব দেন। এছাড়াও বঙ্গবন্ধু উনাকে অন্যরকম দৃষ্টিতে দেখতেন। কিন্তু দুর্ভাগ্য বঙ্গবন্ধুর মৃত্যুর উনাকে আর তেমনভাবে মূল্যায়ন করা হয়নি।’

এম এ ওয়াদুদ জেলা কমান্ডার হয়ে আমাদের মুক্তিযোদ্ধাদের জন্য যা যা করা দরকার উনি তাইডজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার জন্য এম এ ওয়াদুদ সাহেবের মত একজন সৎ যোগ্য ও নির্ভিক লোকের খুবই প্রয়োজন। এ সময় উপস্থিত মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে সমস্বরে দাবি উঠে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করে এম এ ওয়াদুদ সাহেবের অবস্থান ও মুক্তিযোদ্ধাদের দাবি তুলে ধরার জন্য।

৪ ডিসেম্বর সকাল ১১টায় চাঁদপুর সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে ও সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আবুল কালাম চিশতীর নেতৃত্বে মিছিলটি নতুনবাজারস্থ উপজেলা সংসদের সামনে থেকে বের করা হয়।

মিছিলটি শহর প্রদক্ষিণ শেষে জেলা মুক্তিযোদ্ধা সংসদের সামনে এসে সমাবেশে মিলিত হয়। মিছিল ও সমাবেশ থেকে মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতা এম এ ওয়াদুদকে জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন দিতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার কাছে অনুরোধ জানানো হয়।

: আপডেট, বাংলাদেশ সময় ১১:০০ পিএম, ৪ ডিসেম্বর ২০১৬, রোববার
ডিএইচ

Leave a Reply