Home / খেলাধুলা / এটা কী করলেন সাকিব?
এটা কী করলেন সাকিব?

এটা কী করলেন সাকিব?

সাকিব আল হাসানই বাংলাদেশকে ঠেলে দিয়েছেন চরম হতাশায়

তার ছোঁয়াতেই বাংলাদেশের ক্রিকেটে লেগেছে নতুন দিনের ঝলক। অনেক ঐতিহাসিক ম্যাচের জয়ের নায়ক তিনি। ব্যাটিং-বোলিং-ফিল্ডিং সবকিছুতেই জাদুকরি পারফরম্যান্সে বাংলাদেশকে তিনি দিয়েছেন অসংখ্য গৌরবের উপলক্ষ। কিন্তু বুধবার সেই সাকিব আল হাসানই বাংলাদেশকে ঠেলে দিয়েছেন চরম হতাশায়। সহজ এক ক্যাচ ফেলে দিয়েছেন সাকিব। তার সেই ক্যাচ মিসের মাশুলও গুনতে হচ্ছে বাংলাদেশকে!

এশিয়া কাপ ক্রিকেটের উদ্বোধনী ম্যাচে বুধবার সন্ধ্যায় মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও ভারত। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের এই ম্যাচে টস জিতে আগে ফিল্ডিং নিয়েছেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। অধিনায়কের সিদ্ধান্ত সঠিক। ইনিংসের শুরু থেকেই ভারতীয় শিবিরে আঘাত হেনে বাংলাদেশের বোলাররা তেমনটাই প্রমাণ করেছেন। ভারত তখন কোণঠাসা অবস্থায়। ঠিক সেই মুহূর্তে সহজ এক ক্যাচ তুলেছিলেন ভারতের ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মা। কিন্তু সাকিব সেই সহজ ক্যাচটাই ফেলে দিয়েছেন মাটিতে!

সাকিব রোহিতের এই ক্যাচ যখন ড্রপ করেছেন তখন ভারতের সংগ্রহ ১০.৩ ওভারে ৩ উইকেটে ৫২ রান। আর রোহিতের সংগ্রহ ২৫ বলে মাত্র ২১ রান। কিন্তু জীবন পাওয়ার পর সেই রোহিতই ম্যাচটা বাংলাদেশের কাছ থেকে কেড়ে নিয়েছেন বলা চলে। বাংলাদেশি বোলারদের ওপর তাণ্ডব চালিয়ে পরবর্তী ওভারগুলোতে তুলেছেন ঝোড়ো গতির রান। শেষ অব্দি ১৯.২ ওভারে তিনি যখন আউট হয়েছেন তখন ভারতের সংগ্রহ ৫ উইকেটে ১৫৮ রান। আর রোহিতের নামের পাশে লেখা ৫৫ বলে ৮৩ রান। তাতে রয়েছে ৭টি বাউন্ডারি আর ৩টি ছক্কা। আর রোহিতের এই ঝোড়ো ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে ভারতও পেয়ে গেছে ১৬৬ রানের (৬ উইকেট হারিয়ে) লড়াকু পুঁজি।

সাকিবের এই একটি ক্যাচ মিসের মাশুল ভালোই গুনতে হয়েছে বাংলাদেশকে। ভারতের বিপক্ষে প্রথম বারের টি২০ ম্যাচ জেতার মতো যে উড়ন্ত সম্ভাবনা তৈরি হয়েছিল, একটি ক্যাচ ড্রপের কারণে সেই সম্ভবনা অনেকটাই ফিকে হয়ে গেছে ভারতের ইনিংস শেষে!

নিউজ ডেস্ক || আপডেট: ১১:১২ অপরাহ্ন, ২৪ ফেব্রুয়ারি ২০১৬, বুধবার

এমআরআর