Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / নারায়নপুরসহ ১৭৫ ইউপিতে নির্বাচনে উদ্যোগ নিচ্ছে ইসি
Motlob Dokkhin
প্রতীকী

নারায়নপুরসহ ১৭৫ ইউপিতে নির্বাচনে উদ্যোগ নিচ্ছে ইসি

মামলাসহ নানা জটিলতায় আটকে থাকা মতলব দক্ষিণ উপজেলার ৪নং নারায়নপুর ইউনিয়ন পরিষদসহ দেশের ১৭৫ ইউপিতে নির্বাচনের উদ্যোগ নিচ্ছে নির্বাচন কমিশন।

এ ক্ষেত্রে জাতীয় নির্বাচনের আগেই আইনি জটিলতা নিরনন করে নারায়নপুর ইউনিয়ন পরিষদের ভোট গ্রহনের চিন্তা করছে ইসি।

আইনি জটিলতা নিরসনে গত ৩ অক্টোবর স্থানীয় সরকার বিভাগ ও অ্যাটর্নি জেনারেল প্রতিনিধি নিয়ে যৌথ বৈঠক করেন ইসি সচিবালয়।

বৈঠকে নারায়নপুর ইউনিয়নসহ সারাদেশের ১৭৫টি ইউনিয়ন পরিষদের মামলা নিস্বপত্তির জন্য প্রয়োজনীয় এ্যাডভোকেট নিয়োগের সিদ্ধান্ত নেয়া হয় ।

এ ছাড়া দ্রুত নির্বাচন করার পরিকল্পনা নিয়েছে ইসি। ইসির কর্মকর্তারা বলেছেন- মামলা, নবগঠিত পৌরসভা, সিমানা নির্ধারন ও পৌরসভা গঠনের বিরুদ্ধে যেসব মামলা রয়েছে সেগুলো নিরসনে পদক্ষেপ নিচ্ছে ইসি।

প্রসঙ্গত, গত ১৪ বছর পূর্বে নির্বাচন হয় নারায়নপুর ইউপিতে। সর্বশেষ নির্বাচন হয়েছিল ২০০৩ সনের ২৭ ফেব্রুয়ারি। ওই ইউপির চেয়ারম্যান মোঃ জহিরুল মোস্তাফা তালুকদার। আইন অনুযায়ী ৫ বছর পর পর নির্বাচনের কথা। কিন্তু ১৪ বছর ধরে ওই ইউনিয়নে নির্বাচন হচ্ছে না। পরে ইউনিয়নটিকে পৌরসভা ঘোষণা করার পর বর্তমান চেয়ারম্যান জহিরুল মোস্তফা তালুকদার পৌরসভার বিরুদ্ধে মামলা দায়ের করেন। এতে করে নির্বাচন হয়নি। নারায়নপুর ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২৬ হাজার ৭ শত ৪ জন। পুরুষ ভোটার ১৩ হাজার ৭ শত ২৭ জন ও মহিলা ভোটার সংখ্যা ১৩ হাজার ২৭ জন।

এদিকে নির্বাচন হওয়ার সম্ভবনা রয়েছে এমন সংবাদে সম্ভাব্য চেয়াম্যান ও মেম্বার প্রার্থীদের মাঝে নতুন আমেজের পাশাপাশি চলছে নানা আলোচনা।

প্রতিবেদক- মাহফুজ মল্লিক
: : আপডেট, বাংলাদেশ ১১ :০৩ পিএম, ০৪ অক্টোবর, ২০১৭ বুধবার
ডিএইচ

Leave a Reply