Home / চাঁদপুর / একবছরে চাঁদপুরে ৮৫ লাখ টাকার মাদক উদ্ধার : আটক ২৭৭

একবছরে চাঁদপুরে ৮৫ লাখ টাকার মাদক উদ্ধার : আটক ২৭৭

চাঁদপুর জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের মাদকবিরোধী অভিযানে গত এক বছরে প্রায় ৮৫ লাখ টাকার মাদক উদ্ধার ও ২৭৭ আসামী আটক করা হয়েছে।

জেলা গোয়েন্দা অফিস থেকে এ তথ্য পাওয়া গেছে।

গোয়েন্দাদের দেয়া তথ্যমতে জানা যায়, গত ২০১৬ সনে গোয়েন্দা পুলিশের মাদক বিরোধী অভিযানে সর্বমোট ২৭৭জন আসামী আটক করা হয়েছে। এসব অভিযানে তাদের কাছ থেকে ৮৪ লাখ ৬৩ হাজার টাকার মাদক উদ্ধার করা হয়।

এর মধ্যে ইয়াবা ১৩ হাজার ৭৭ পিস, ফেন্সিডিল ৪২৫ বোতল, গাঁজা ৯০কেজি ৬শ’ ৫০ গ্রাম, মদ ৯৮বোতল ও এম্পল ইনজেকশন ২২৫ পিস। এসব অভিযানে আটক আসামীদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে ১৭৮টি মামলা রুজু করা হয়েছে বলে প্রাপ্ত তথ্যে উল্লেখ করা হয়।

এ বিষয়ে জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রপ্ত কর্মকতা (ওসি) মো. মোস্তফা কামাল চাঁদপুর টাইমসকে বলেন, ‘পুলিশ সুপারের নির্দেশে মাদকের বিষয়ে আমরা জিরো ট্রলারেন্সে রয়েছি। চাঁদপুরকে মাদকমুক্ত জেলা হিসেবে গড়ে তুলতে আমাদের যে অভিযান চলছে তা আগামিতেও অব্যাহত থাকবে।’

তিনি আরো জানান, ‘বর্তমান সময়ের প্রেক্ষিতি মাদক পুরোপুরি নির্মূল সম্ভব না, তবে এটি নিয়ন্ত্রণে সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রয়েছে। এ জেলায় অতিতের তুলনায় মাদক বিক্রয় ও সেবন অনেকটা কমে এসছে। মাদকসহ সকল প্রকার অসামাজিক কর্মকা-ের বিষয়ে সাধারণ মানুষকে তথ্য ও সংবাদ দিয়ে পুলিশকে সহযোগিতা করতে হবে। একটি সুন্দর চাঁদপুর বিনির্মাণে সমাজের সকল শ্রেণী-পেশার মানুষের সম্মিলিত সহযোগিতা প্রয়োজন।’

এদিকে পুলিশ সুপার শামসুন্নাহারের নেতৃত্বে চাঁদপরে আইনশৃঙ্খলা বাহিনীর ধারাবাহিক মাদক বিরোধী অভিযানের পাশাপাশি গণসচেতনতামূলক প্রচারণা অব্যাহত রয়েছে। এসকল প্রচার অভিযানগুলোতে পুলিশ সুপারকে সরাসরি নেতৃত্ব দিতেও দেখা গেছে।

এর ফলে অতিতের তুলনায় বর্তমানে এ জেলায় মাদক বিক্রি ও সেবন অনেকটাই কমে এসেছে বলে জেলাবাসী মনে করে। মাদকসহ সকল অপরাধ প্রতিরোধে পুলিশের এ অবস্থা অব্যহত থাকবে বলে জেলার শান্তিপ্রিয় মানুষ আশাবাদ ব্যাক্ত করেছেন।

প্রতিবেদক- আশিক বিন রহিম
।। আপডটে, বাংলাদশে সময় ৪ : ০০ এএম, ৩১ জানুয়ারি ২০১৭ মঙ্গলবার
ডিএইচ

Leave a Reply