Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / একটু সংস্কারের অভাবে প্রতিদিনের ভোগান্তি
একটু সংস্কারের অভাবে প্রতিদিনের ভোগান্তি

একটু সংস্কারের অভাবে প্রতিদিনের ভোগান্তি

ভাঙা রাস্তা আর ব্রিজের সংস্কারের অভাবে দুর্ভোগে রয়েছেন চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার লোহাগড়, গাজীপুর, চান্দ্রা ও জেলা শহরের দিকে আসা যাত্রীরা।

একটি ব্রিজ আর এক কিলোমিটারে একটি রাস্তা মেরামত হলেই দুর্ভোগের যন্ত্রণা থেকে রেহাই পেতো রাস্তা দিয়ে চলাচলরত যাত্রী সাধারণ। ভাঙা রাস্তাকে উপেক্ষা করে প্রতিদিন শত-সহস্র যানবাহন চলাচল করছে।

দীর্ঘদিন সংস্কারের অভাবে ব্রিজ ও রাস্তা ভেঙে বেহাল দশায় পরিণত হয়েছে।

অসংখ্য খানা-খন্দ আর বালির স্তুপ যেনো জনভোগান্তীর মাত্রা তুঙ্গে নিয়ে গেছে।

রাস্তা দিয়ে চলাচল করে দেখা যায় এটি সংযোগ সড়ক হিসেবে নাগরিকদের প্রত্যহ চলাচলে বিশাল ভূমিকা রাখছে। বিশেষ করে চৌরাঙ্গী,কড়ৈতলী, গাজীপুর ও ফরিদগঞ্জ পৌর এলাকার মানুষজন স্বল্প সময়ের যাতায়াতের সুবিধার্থে রাস্তাটি বেশ সাচ্ছন্দে ব্যবহার করতো । বর্তমানে গর্ত, বালির স্তুপ আর ঝুঁকিপূর্ণ ব্রিজের কারণে প্রতিদিন ছোট খাটো দুর্ঘটনা ঘটছে।

রাস্তাটিতে এখন জীবনের ঝুঁকি নিয়ে স্বল্প পরিমান ‘যানবাহন’ বিশেষ করে সিএনজির স্কুটারে করে যাত্রীদের চলাচল লক্ষ্য করা যায়।

লোহাগড় একটি কৃষি কেন্দ্রিক এলাকা। বিপুল শষ্য জমিতে ফলন হয়।কিন্তু এই একটি ব্রিজ আর ভাঙা রাস্তার কারণে পণ্য পরিবহনে বাধার সৃষ্টি হচ্ছে।

স্থানীয়দের দাবি, রাস্তাটি খুবই গুরুত্বপূর্ণ। ক’বছর আগে রাস্তাটি সংস্কার করা হলেও অবৈধ ট্রক্টর এটিকে মৃত্যুকুপে পরিণত করেছে। ব্রিজটির অবস্থাও নাকাল যে কোনো মুহূর্তে ভেঙে পড়তে পারে।

সিএনজি স্কুটার চালক ওসমান খাঁ বলেন, ‘অনেকদিন ধরেই তিনি সিএনজি স্কুটার চালিয়ে জীবিকা নির্বাহ করছেন। সংক্ষেপে চাঁদপুর পৌছানোর একমাত্র সংযোগ সড়ক এটি। তাই অনেক সময় তাড়াতাড়ি গন্তব্যে পৌঁছানোর জন্য তিনি সড়কটি ব্যবহার করেন, কিন্তু সবসময়ই দুর্ঘটনা আতংকে থাকেন।

চালক ও যাত্রীদের দাবি, অচিরেই যদি এই ব্রিজটি ও সড়কটি মেরামত করা হতো তবে যাত্রীদের ভোগান্তি কিছুটা হলেও লাঘব হতো।

রিফাত কান্তি সেন
: আপডেট, বাংলাদেশ সময় ৪: ৩০ এএম, ০৮ মার্চ ২০১৭, বুধবার
ডিএইচ

Leave a Reply