Home / সারাদেশ / একই পরিবারের তিন জনের আত্মহননের চেষ্টা
একই পরিবারের তিন জনের আত্মহননের চেষ্টা

একই পরিবারের তিন জনের আত্মহননের চেষ্টা

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ প্রতিনিধিঃ-
ঝিনাইদহের পারিবারিক কলহের জের ধরে মহেশপুরের আলামপুর গ্রামের একই পরিবারের তিন জন বিষ পান করে আত্মহননের চেষ্টা চালিয়েছে। বর্তমানে তারা যশোর আড়াইশ শষ্যা হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। এলাকাবাসী সুত্রে জানা যায়, উপজেলার মহেশপুর আলামপুর গ্রামের ইমাম আলীর ছেলে রুবেল (২৮)। সে গেল শনিবার সন্ধ্যা রাতে পরিবারের লোকজনের সঙ্গে কলহ করে নিজে বিষ পান করে। সাথে সাথে তার ৭ বছরের মেয়ে কারিমন ও ৩ বছরের শিশু পুত্র রুমানকে বিষ পান করায়। এতে করে তারা সবাই গুরুতর অসুস্থ্য হয়ে পড়ে। পরে স্থানীয় জনতা ও আত্মীয়-স্বজনরা তাদেরকে উদ্ধার করে কোটচাঁদপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। কর্তব্যরত ডাক্তার তাদেরকে ওয়াশ করে উন্নত চিকিৎসার জন্য যশোর আড়াই,শ শষ্যা হাসপাতালে পাঠিয়েছে। এ ঘটনায় ওই এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। কান্নায় ভাড়ি হয়ে উঠেছে বাতাস।

—————————————

ঝিনাইদহের আরো কয়েকটি সংবাদ-
ঝিনাইদহের কালীগঞ্জে বাল্য দেবার অপরাধে ছেলে ও মেয়ের পরিবারকে জরিমানা

ঝিনাইদহের কালীগঞ্জে বাল্য দেবার অপরাধে ছেলে ও মেয়ের পরিবারকে জরিমানা করা হয়েছে। রবিবার বিকেলে কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রথম শ্রেণীর ম্যাজিস্ট্রেট মানোয়ার হোসেন মোল্লা ভ্রাম্যমান আদালতে এ জরিমানা প্রদান করেন। কালীগঞ্জ থানার অফিসার-ইন-চার্জ আনোয়ার হোসেন জানান, রবিবার দুপুরে উপজেলার রায়গ্রাম ইউনিয়নের আগমুন্দিয়া গ্রামের দীন মোহাম্মদ আলীর ৯ম শ্রেণীতে পড়–য়া মেয়েকে একই উপজেলার মহেশ্বরচান্দা গ্রামের এক ছেলের সাথে বিয়ে দেয়া হচ্ছিল। বিকেলে খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মানোয়ার হোসেন মোল্লা পুলিশ নিয়ে মেয়ের বাড়িতে যান। সেখানে তিনি ভ্রাম্যমান আদালত বসিয়ে মেয়ের পিতা দীন মোহাম্মদকে ১ হাজার টাকা ও ছেলের চাচাকে ১ হাজার টাকা জরিমান প্রদান করেন এবং বরযাত্রীর জন্য রান্না করা খাবার স্থানীয় এতিমখানার এতিমদের মধ্যে বিতরণ করার নির্দেশ দেন। উপজেলা নির্বাহী অফিসার মানোয়ার হোসেন মোল্লা জানান, মেয়ের বয়স না হওয়ায় বাল্য বিবাহ নিরোধ আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে উভয় পরিবারের অভিভাবকদের ১ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে এবং রান্না করা খাবার এতিমদের মধ্যে বিতরণ করা হয়।

ঝিনাইদহের কোট চাঁদপুরে কিশোর অপহৃত

ঝিনাইদহের কোটচাঁদপুরে ১২ বছরের এক কিশোরকে এক লাখ টাকা মুক্তি পণের দাবীতে অপহরণ করেছে দুর্বৃত্তরা। এ ব্যাপারে তাঁর পিতা থানায় ডায়েরী করেছে। জানা যায়, কোটচাঁদপুরের ভোমরা ডাঙ্গা গ্রামের মহর আলীর ছেলে মিরাজ (১২)। শনিবার রাতে স্থানীয় মাদ্রাসা মাঠের ওয়াজ মাহফিল থেকে তাকে অপহরন করেছে দুর্বৃত্তরা। পরের দিন রবিবার একটি মোবাইল ফোন থেকে এক লাখ টাকা মুক্তি পণ দাবি করেছে তারা। কিশোর মিরাজকে হারিয়ে তাঁর পরিবার পাগল প্রায়। তাকে ফিরে পেতে আইন শৃংঙ্গলা বাহিনীর হস্তক্ষেপ কামনা করেছে মিরাজের পরিবার।